ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

গেমিং প্রসেসর নিয়ে সিম্ফনি জেড৪০

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২১
গেমিং প্রসেসর নিয়ে সিম্ফনি জেড৪০

ঢাকা: বাংলাদেশের সবচাইতে জনপ্রিয় হ্যান্ডসেট ব্র্যান্ড সিম্ফনি এবার দেশের বাজারে নিয়ে আসছে জেড সিরিজের নতুন ফ্ল্যাগশিপ ফোন সিম্ফনি জেড৪০। ড্যাজলিং ব্লু, ডেলাইটফুল গ্রিন ও জলি ব্লু এ তিন কালারে হ্যান্ডসেটটি বাজারে পাওয়া যাবে আকর্ষণীয় বান্ডেল অফারসহ মাত্র ১০ হাজার ৪৯০ টাকায়।

ফোনটি সম্পর্কে সিম্ফনির হেড অব মার্কেটিং তাইয়েবুর রহমান বলেন, সিম্ফনি বাংলাদেশের একমাত্র ব্র্যান্ড যারা বিগত একযুগ ধরে সুলভ মূল্যে উন্নত প্রযুক্তির পণ্য এদেশের মানুষের কাছে পৌঁছে দিচ্ছে। ২০২১ সালে সিম্ফনির বেশ কিছু চমকের মধ্যে একটি হলো সিম্ফনি জেড৪০। এ স্মার্টফোনটির বিশেষত্ব হচ্ছে এ দামে পাঞ্চহোল ডিসপ্লে, ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ও গেমিং চিপসেট।  

সিম্ফনির এ ফ্ল্যাগশিপ ফোনটিতে অপারেটিং সিস্টেম থাকছে অ্যান্ড্রোয়েড ১০.০। ২০:৯ অ্যাসপেক্ট রেশিও’র এ হ্যান্ডসেটটিতে আছে ৬.৫৫ ইঞ্চ ২.৫ডি ইনসেল পাঞ্চ হোল ডিসপ্লে, যার রেজ্যুলেশন এইচডি প্লাস বা ৭২০*১৬০০।  

২.৩ গিগাহার্জের পাওয়ারফুল প্রসেসর ও মিডিয়াটেকের গেমিং চিপসেট জি৩৫-এর সঙ্গে জিপিউ হিসেবে আছে আইএমজি পাওয়ার ভিআর জিই৮৩২০, যার স্পিড ৬৮০ মেগাহার্জ ও ডিডিআর ফোর ভার্সন র‍্যাম। যার ফলে হাই ডিমান্ডিং গেমগুলো খেলা যাবে স্বাচ্ছ্যন্দে।  

জেড৪০ হ্যান্ডসেটটিতে আছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সমৃদ্ধ ত্রিপল রিয়ার ক্যামেরা। ১৩ মেগাপিক্সেল মেইন শ্যুটার যার অ্যাপারচার ১.৯, ৫ মেগাপিক্সেলের ১২০ ডিগ্রি আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল ও ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। মেইন শ্যুটারে ১.৯ অ্যাপারচার থাকার কারণে ছবি হবে অনেক বেশি প্রাণবন্ত। সেলফি তোলার জন্য এ স্মার্টফোনটিতে আছে ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা, যার অ্যাপারচার ২.০। ক্যামেরা সেন্সর হিসেবে স্যামসাং সেন্সর ব্যবহার করা হয়েছে।

ক্যামেরা ফিচারের উল্লেখযোগ্য ফিচারগুলো হলো- এআই, পোট্রেইট, ওয়াইড অ্যাঙ্গেল, প্যানোরামা, স্লো-মো, ডিসপ্লে ফ্ল্যাশ ইত্যাদি।

সিম্ফনির নতুন এ স্মার্টফোনটিতে আছে ৩জিবি ডিডিআর ফোর র‍্যাম ও ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ, যা মেমোরি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি রমের আরও একটি ভেরিয়েন্টও পাওয়া যাবে বলে জানায় সিম্ফনি।  

হেভি গেমিং বা মাল্টিটাস্কিংয়ের সময়ও চিন্তা করতে হবে না ব্যাটারির চার্জ নিয়ে কারণ ৮.৯ মিলিমিটার পুরু হ্যান্ডসেটটিতে পাওয়ারে আছে ৫০০০ এমএএইচের লি-পলিমার বিশাল ব্যাটারি, যা দিয়ে নর্মাল ব্যবহারে অনায়াসে দু’দিন ব্যবহার করা যাবে। এছাড়া এ ফোনটির সাউন্ড সিস্টেম অসাধারণ এবং গেম বা মুভি দেখার সময় সাউন্ড কোয়ালিটি নিয়ে কোনো ঝামেলা পোহাতে হবে না।

স্মার্টফোনটিতে মাল্টিফাংশন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ছাড়াও আরও কিছু গুরুত্বপূর্ণ সেন্সর আছে যেমন- জাইরো, গ্রাভিটি, লাইট ও প্রক্সিমিটি সেন্সর।

ফোনটিতে আছে বেশ কিছু স্পেশাল ফিচার, তার মধ্যে উল্লেখযোগ্য ফিচারগুলো হলো- জায়রো সেন্সর, এ আই, পোট্রেইট ইন বোথ ক্যামেরা, স্লো-মো, ডিজিটাল ওয়েলবিয়িং, রিভার্স চার্জিং, ফেস আনলক, ওয়ান হ্যান্ড মোড, স্মার্ট অ্যাকশন, ব্যাটারি ইন্ডিকেটর।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।