ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

লাইভ চ্যাটে ওবামা

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১২
লাইভ চ্যাটে ওবামা

যুক্তরাষ্ট্র প্রেসিডেন্ট বারাক ওবামা গুগল+ গণমাধ্যমে ৪৫ মিনিটের লাইভ চ্যাটে অংশ নিয়েছেন। দেশের জনগণের সঙ্গে আরও নিবিড় হতে বহুমুখি উদ্যোগ নিয়ে আলোচিত হয়েছেন ওবামা সরকার।

এরই অংশ হিসেবে এবার লাইভ চ্যাটে সরাসরি অংশ নিয়েছেন তিনি। ৪৫ মিনিটের চ্যাটিংএ সরাসরি বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন ওবামা। এছাড়া একজন বেকারকে চাকরির জন্য কোথায় বায়োডাটা পাঠাতে হবে সেই বিষয়েও পরামর্শ দেন তিনি।

সে সময়ে একজন নারী ওবামাকে জানান, তার স্বামী একজন প্রকৌশলী কিন্তু বর্তমানে তিনি বেকার অবস্থায় আছেন এবং সেমিকন্ড্রাক্টর ইন্ড্রাষ্টিতে চাকরির চেষ্টা করছেন। তখন ওবামা ঐ মহিলাকে তার স্বামীর বায়োডাটা বিভিন্ন প্রযুক্তি প্রতিষ্ঠানে পাঠিয়ে তার স্বামীকে সাহায্য করার পরামর্শ দেন।

গুগল প্লাসের এই অনুষ্ঠানে ১ লাখ ৩৩ হাজার ২১৩ টি প্রশ্ন আসে যার মধ্যে শুধুমাত্র নির্বাচিত প্রশ্নগুলোরই উত্তর দেন ওবামা। এ মুহূর্তে গুগল প্লাসের হ্যাঙ্গআউট মাধ্যমে ওবামার অংশগ্রহন এটাই সবার নজরবন্দী করল যে সামাজিক মাধ্যমগুলোতে হোয়াইট হাউজের কার্যক্রমের সক্রিয়তা কতোখানি।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।