ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আসছে উইকিলিকসের টিভি শো

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১২
আসছে উইকিলিকসের টিভি শো

বিশ্বের সর্বাঙ্গণের অতি স্পর্শকাতর গোপনীয় তথ্য ফাঁস করে আলোচনার শীর্ষে আসা উইকিলিকস শুরু করতে যাচ্ছে টিভি অনুষ্ঠান। বর্তমানে উইকিলিকস জানিয়েছে, জুলিয়ান অ্যাসেঞ্জের নিজস্ব টিভি অনুষ্ঠানটি অচিরেই অন এয়ারে আসছে।

পর্বভিত্তিক অনুষ্ঠানটি প্রতি সপ্তাহে ৩০ মিনিট করে দেখানো হবে। এক সংবাদ সম্মেলনে জানানো হয় এই অনুষ্ঠান সম্প্রচার কার্যক্রম বাস্তবায়ন হবে আগামী মার্চের মধ্যে কিন্তু সেখানে হোস্টিং সম্পর্কে কিছু উল্লেখ করা হয়নি।

অবশ্য নন-প্রোফিট প্রতিষ্ঠানটির লাইসেন্সের প্রতিশ্রুতি তথ্যে বলা হয়েছে ৬০ কোটি টিভি দর্শক অনুষ্ঠানটি উপভোগ করতে পারবে। যা ক্যাবল, স্যাটালাইট এবং টেরিস্টি্রয়াল নেটওয়ার্কে সম্প্রচার করা হবে। উদ্যোক্তা প্রতিষ্ঠানটি আশাবাদী এই অনুষ্ঠানের অংশগ্রহনকারীদের উল্লেখযোগ্য আলোচনার মাধ্যমে সুপ্ত সব সম্ভাবনা বেরিয়ে আসবে যার ফলে ভবিষ্যত অগ্রসেরর পথ উন্মোচিত হবে।

এদিকে নতুন খবরের ভিত্তিতে অনেকেরই প্রত্যাশা তাদের স্বপ্নের রাজ্য গড়ে তোলা সম্ভব হবে কি হবেনা।

উল্লেখ্য, রাজনৈতিক অঙ্গনের রাজনীতিবিদ, চিন্তাবিদ এবং বিপ্লববাদীদের অংশগ্রহনে সামাজিক মূল্যবোধের বিচার বিশ্লেষণায় অনুষ্ঠানটি সাজানো হচ্ছে। যেখানে রাজনৈতিক ইতিহাসের প্রেক্ষাপটে উইকিলিকস বিপক্ষবাদী সেইসাথে তীক্ষ্নবুদ্ধির সাংবাদিকতার তথ্যাবলী বেরিয়ে আসবে। ধারণা অনুযায়ী অনুষ্ঠানটি যথেষ্ট দর্শকপ্রিয়তা পাবে। কেননা স্বইচ্ছায় আগত অতিথিরা যুক্তি প্রমাণ দাড় করাতে চালাবে প্রাণপন লড়াই।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।