ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

রাজশাহীতে ডিজিটাল উৎসব

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১২
রাজশাহীতে ডিজিটাল উৎসব

বাংলাদেশ কমপিউটার সমিতি রাজশাহী শাখার উদ্যোগে শহরের জিমনেসিয়ামে চলছে ‘ডিজিটাল প্রদর্শনী’। এরই মধ্যে দেশের উত্তর পশ্চিমাঞ্চলের বৃহৎ এ কমপিউটার প্রদর্শনী সরব হয়ে উঠেছে।



উদ্বোধনের পরই সন্ধ্যায় দর্শক সমাগম বাড়তে শুরু করে। এসএসসি পরীক্ষা থাকার পরও কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের প্রযুক্তিপ্রেমীরা আসতে শুরু করে। পরীক্ষার্থীরাও তাদের পরীক্ষা শেষে অভিভাবকসহ ঘুরেছেন প্রদর্শনী প্রাঙ্গনে।

শুধু শিক্ষার্থীরাই নয়, সব বয়সীরাই আসছে প্রদর্শনীতে। দেখছে আধুনিক তথ্যপ্রযুক্তির মিলনমেলা। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সিমু আহসান বাংলানিউজকে জানায়, রাজশাহীর তরুণরা এ ধরনের প্রদর্শনীর অপেক্ষায় থাকেন। ঢাকার বাহিরে নিজ শহরে এ ধরনের আয়োজন সত্যিই উপভোগ করার মতো। তাছাড়া নতুন পণ্যগুলো সম্পর্কে কোনো ছোটাছুটি ছাড়াই সরাসরি জানার সুযোগ থাকে।

অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলো তাদের নির্দিষ্ট পণ্যেয় নগদ ছাড় এবং উপহার দেওয়া হচ্ছে। আগত দর্শনার্থীরা ল্যাপটপ এবং সমজাতীয় পণ্য ছাড়াও নিত্য প্রয়োজনীয় অন্য সব প্রযুক্তিপণ্যের প্রতিও তাদের আগ্রহ প্রকাশ করছেন।

এ প্রদর্শনীর গেমিং জোনে ছিল শিশুদের ভিড়। এ ছাড়াও বাংলালায়নের ইন্টারনেট জোনেও ছিল লক্ষণীয় দর্শক সমাগম। এসব ছাড়াও কুইজসহ নানা আয়োজনে সমৃদ্ধ ছিল প্রদর্শনী, সন্ধ্যায় গম্ভীরা, দেশাতœবোধক গান আর নৃত্যানুষ্ঠান। এ প্রদর্শনী ৫ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

বাংলাদেশ সময় ২১৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।