ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বাজারে আসছে ইনফিনিক্স হট ১০ এস

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৯ ঘণ্টা, জুন ২৪, ২০২১
বাজারে আসছে ইনফিনিক্স হট ১০ এস

ঢাকা: ভারত, ইন্দোনেশিয়াসহ আফ্রিকা ও এশিয়ার বেশ কয়েকটি দেশের বাজারে লঞ্চ হওয়ার পর শিগগিরই বাংলাদেশের বাজারে আসতে যাচ্ছে ইনফিনিক্স হট ১০ এস।  

স্মার্টফোন প্রেমীদের উন্মাদনা মেটাতে নতুন এ ডিভাইসটিতে ৯০হার্টজ রিফ্রেশ রেটসহ একটি ৬.৮২ এইচডি প্লাস ডিসপ্লে, মিডিয়াটেক হেলিও জি৮৫, ৪৮ মেগাপিক্সেল সুপার নাইটস্কেপ ক্যামেরা এবং ৬০০০ এমএএইচ (মিলি অ্যাম্পিয়ার আওয়ার) ক্ষমতার শক্তিশালী ব্যাটারি যুক্ত থাকবে।

 

হট সিরিজের নতুন এ ফোনটিতেও শৈল্পিক কারুকাজ উন্নত করার মাধ্যমে হট ১০ এস পোর্টফোলিওটিকে পরবর্তী স্তরে নিয়ে যাওয়ার চেষ্টা অব্যাহত রাখবে ইনফিনিক্স।  

ধারণা করা হচ্ছে, ইনফিনিক্স হট ১০ এস ডিভাইসটিতে ৯০ হার্টজ রিফ্রেশ রেটসহ একটি ৬.৮ এইচডিপ্লাস আল্ট্রা স্মুথ ডিসপ্লে থাকবে।  

যা স্ক্রিন সোয়াইপ করা বা উচ্চ গতির চলমান ফুটেজ দেখা ও খেলার ক্ষেত্রে অত্যন্ত স্মুথ ম্যানিউভারিং এবং ভিজ্যুয়াল অভিজ্ঞতা দেবে। সেসঙ্গে থাকবে ১৮০ হার্টজ ক্ষমতার ডিসপ্লে। যা ফিঙ্গার টাচের মান আরও উন্নত করবে। ফলে ব্যস্ত চলাচলের মধ্যেও স্মার্টফোনটি ব্যবহারকারীর ফিঙ্গার টাচ ঠিকভাবে শনাক্ত করতে পারবে।  

গেমিং প্রিয় স্মার্টফোন প্রেমীদের কাছে শক্তিশালী চিপসেট হিসেবে পরিচিত মিডিয়াটেক হেলিও জি৮৫।

বিশেষজ্ঞরা আশা করছেন, ডিভাইসের নিরাপত্তা সুরক্ষিত রাখতে এবং সুবিধাজনক অ্যাক্সেস পয়েন্ট থাকবে হট ১০ এস এ। ব্যবহারকারীদের ফোনের নিরাপত্তা বা সুরক্ষা সন্দেহতীত করতে স্মার্টফোনটিতে চোখের পলকের ইশারায় আনলক করার সুবিধা যুক্ত করা হবে। এতে মাস্ক পরিহিত অবস্থায়ও ব্যবহারকারীরা ফেস রিকগনিশন প্রযুক্তির মাধ্যমে ফোনটি আনলক করতে পারবেন।

এছাড়া হ্যান্ডসেটটির অন্যান্য বিশেষ ফিচারের মধ্যে থাকবে রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, মাইক্রোএসডি কার্ড স্লট, ৩.৫ মিমি হেডফোন জ্যাক, ডুয়েল-সিম, ৪জি, ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ এবং আরও বেশ কিছু প্রয়োজনীয় সেন্সর (যেমন- প্রক্সিমিটি সেন্সর, অ্যাকসিলোমিটার, কম্পাস এবং অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর)।  

বাজারে আসতে যাওয়া ইনফিনিক্স হট ১০ এস সম্পর্কে এখনও যারা কিছু জানেন না। তাদের জন্য বলে রাখা ভালো যে ফোনটিতে ৪জিবি র‌্যাম, ১২৮ জিবি রম এবং একটি মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে ৫১২ গিগাবাইট পর্যন্ত স্টোরেজ বাড়ানো যাবে। ট্রিপল ক্যামেরার হট ১০ এস স্মার্টফোনটিতে ৪৮ এমপি এইচডি রিয়ার ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা এবং রিয়ার ফ্ল্যাশসহ একটি এআই লেন্স থাকবে।  

মোবাইল গেমিংয়ের ক্ষেত্রে বিরতীহীন অভিজ্ঞতা দিতে এতে ৬০০০ এমএএইচ (মিলি অ্যাম্পিয়ার আওয়ার) ক্ষমতার শক্তিশালী ব্যাটারিও যুক্ত করতে যাচ্ছে।  

এখন অবধি বিভিন্ন সময় ফাঁস হওয়া তথ্য পর্যালোচনা করে বলা যায় যে ভিন্ন কিছু আকর্ষণীয় রঙে বাজারে আসবে ফোনটি। দেশের বাজারে নতুন এ ফোনটি কবে আসবে সেটি এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে, মোবাইল গেমিং এবং হাতের মুঠো থেকে পাওয়া বিনোদন অভিজ্ঞতাকে পরবর্তী স্তরে নিয়ে যাওয়ার ক্ষেত্রে ইনফিনিক্স হট ১০ এস এর স্টাইলিশ ডিজাইন ও উচ্চ পারফরম্যান্স নিশ্চিত করতে নান্দনিকতা, কার্যক্ষমতা এবং উদ্ভাবনের সমন্বয়ের নিজেদের প্রতিশ্রুতি ইনফিনিক্স বজায় রাখবে বলে আশা করাই যায়।

বাংলাদেশ সময়: ০৭৩৭ ঘণ্টা, জুন ২৪, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।