ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বাজারে এলো জেডটিই’র ‘সাশ্রয়ী’ স্মার্টফোন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২১
বাজারে এলো জেডটিই’র ‘সাশ্রয়ী’ স্মার্টফোন

ঢাকা: বাংলাদেশে প্রযুক্তিগত অন্তর্ভুক্তি বাড়ানোর লক্ষ্যে ব্লেড সিরিজের ‘সাশ্রয়ী’ দুটি  স্মার্টফোন নিয়ে এলো আন্তর্জাতিক টেলিযোগাযোগ প্রযুক্তি প্রতিষ্ঠান জেডটিই করপোরেশন।

বুধবার (২৫ আগস্ট) জেডটিই এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে।

এতে জানানো হয়, ফোনের স্থানীয় অংশীদার আনিরা ইন্টারন্যাশনাল লিমিটেডের প্রধান কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে জেডটিইর বাংলাদেশের কর্মকর্তারা ফোন দুটির পরিচয় করিয়ে দেন।

জেডটিই করপোরেশন বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা ভিনসেন্ট লিউও অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, জেডটিই ইতিমধ্যেই চীন, ইউরোপ এবং দক্ষিণ এশিয়ার বাজারে সবচেয়ে জনপ্রিয় মোবাইল নির্মাতাদের মধ্যে একটি। বাংলাদেশের বাজারে অফিসিয়ালি জেডটিইর ডিভাইসগুলো আনতে পেরে আমরা খুবই আনন্দিত।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আনিরা ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আশরাফ উদ্দিন, পরিচালক মারজানা বিনতে আশরাফ, ফারিজা বিনতে আশরাফ এবং সাফওয়ান আহমেদ আয়ান।

আনিরা ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব আশরাফ উদ্দিন বলেন, জেডটিইর এই মার্কেট সেগমেন্টের ডিভাইসগুলো আমাদের পোর্টফোলিওতে যুক্ত করতে পেরে আমরা অবশ্যই আনন্দিত। ডিভাইসগুলো দেশের সব ঐতিহ্যবাহী মোবাইল ফোনের আউটলেটে পাওয়া যাচ্ছে।

জেডটিই ব্লেড এল২১০ এবং ভি২০২০ মডেলের স্মার্টফোনগুলো যথাক্রমে ৫,৯৯০ এবং ১২,৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে। জেডটিই ব্লেড এল২১০ এ ১ জিবি র‍্যাম, ৩২ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ এবং ৬ ইঞ্চি ডিসপ্লেসহ পরিচলন ব্যবস্থায় রয়েছে অ্যান্ড্রয়েড গো। পাশাপাশি ব্লেড ভি২০২০ এ অ্যান্ড্রয়েড ১০-এর ৬ দশমিক ৮২ ইঞ্চির পর্দার সাথে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি অভ্যন্তরীণ স্টোরেজ রয়েছে।

বিজ্ঞপ্তি থেকে আরও জানা যায়, অনিরা ইন্টারন্যাশনাল লিমিটেড বাংলাদেশের সব ধরনের স্মার্টফোন এবং ফিচার ফোনের অন্যতম প্রধান নির্মাতা। ২০১৭ সাল থেকে তারা বাংলাদেশে বাজেট-বান্ধব মোবাইল ডিভাইস উৎপাদনের লক্ষ্যে কাজ করছে এবং তাদের এসএমটি ও একসেসোরি ফ্যাক্টরি খুব অল্প সময়ের মধ্যেই খুলতে চলেছে।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।