ঢাকা, শনিবার, ১১ আষাঢ় ১৪২৯, ২৫ জুন ২০২২, ২৫ জিলকদ ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

প্রমোশনাল বাল্ক এসএমএসের বিজ্ঞাপন প্রচার অবৈধ: বিটিআরসি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
প্রমোশনাল বাল্ক এসএমএসের বিজ্ঞাপন প্রচার অবৈধ: বিটিআরসি

ঢাকা: বিভিন্ন সামাজিক মাধ্যম, দৈনিক পত্রিকা ও অনলাইন নিউজপোর্টালে বিভিন্ন প্রমোশনাল বাল্ক এসএমএসের সাশ্রয়ী দামের বিজ্ঞাপন প্রচার করা হচ্ছে, যা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের দৃষ্টিগোচর হয়েছে।  

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন অনুযায়ী, শুধুমাত্র এএনএস অপারেটর ও বিটিআরসির তালিকাভুক্ত এসএমএস এগ্রিগেটর ব্যতীত অন্য কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান কর্তৃক এটুপি এসএমএস ব্যবসা বা কোনো প্রকার প্রমোশনাল/কমার্শিয়াল এসএমএস প্রচার করা পুরোপুরি বেআইনি এবং অবৈধ বলে সোমবার (১৮ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে বিটিআরসি।


 
এ ধরনের বেআইনি কার্যক্রমের বিজ্ঞাপনে আকৃষ্ট না হবার জন্য জনসাধারণকে সতর্ক করা যাচ্ছে। একইসঙ্গে এএনএস অপারেটর ও বিটিআরসির তালিকাভুক্ত এসএমএস এগ্রিগেটর ব্যতীত অন্য কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান কর্তৃক এটুপি এসএমএস ব্যবসা বা কোনো প্রকার প্রমোশনাল/কমার্শিয়াল এসএমএস প্রচার করা হলে অবৈধ টেলিকম সেবা বলে গণ্য হবে। তাদের বিরুদ্ধে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।  

বিটিআরসি জানায়, কমিশন থেকে এসএমএস এগ্রিগেটরদের এনলিস্টমেন্ট/তালিকাভুক্ত করার মাধমে টেলিকম সেক্টরে ভারসাম্য আনয়ন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
এমআইএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa