ঢাকা, শনিবার, ১১ আষাঢ় ১৪২৯, ২৫ জুন ২০২২, ২৫ জিলকদ ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

চাকরি হারাতে পারেন টুইটার সিইও পরাগ আগরওয়াল?

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
চাকরি হারাতে পারেন টুইটার সিইও পরাগ আগরওয়াল?

আর জল্পনা নয়, সত্যি সত্যিই টুইটার কিনে ফেলেছেন ইলন মাস্ক। ৪৪ বিলিয়ন ডলারের বিনিময়ে টুইটারের মালিক বনে গেছেন বিশ্বের এক নম্বর এই ধনকুবের।

যদিও হাত বদলের সব প্রক্রিয়া এখনও সম্পন্ন হয়নি।  

তবে এরইমধ্যে ইলন মাস্ক যেসব বক্তব্য দিয়েছেন বা টুইট করেছেন, তাতে বোঝা যাচ্ছে, অফিসিয়ালি হাতে পেলেই তিনি টুইটারে আমূল পরিবর্তন আনবেন। তিনি বলেছেন, টুইটারের বর্তমান ব্যবস্থাপনা কমিটির ওপর তার ভরসা নেই।  

এ অবস্থায় টুইটারের সিইও ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগরওয়াল চাকরি নিয়ে অনিশ্চয়তায় ভুগছেন বলে কোনো কোনো মহল থেকে দাবি করা হয়েছে। ভারতের গণমাধ্যমেও এমন গুঞ্জন নিয়ে প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। তিনি চাকরি হারালে কত টাকা পাবেন তা নিয়েও প্রতিবেদন করেছে কোনো কোনো পত্রিকা।  

জানা গেছে, সংস্থার সিইও পরাগ আগরওয়াল সোমবার ভিডিও কনফারেন্সে টুইটারের কর্মীদের সঙ্গে কথা বলেছেন। সেখানে তিনি চাকরি নিয়ে আশঙ্কার প্রসঙ্গ তুলেছেন। তবে আগামী ছয় মাস কোনো কর্মী ছাঁটাই হবে না বলে তিনি নিশ্চিত করেছেন। কারণ মাস্কের হাতে টুইটার তুলে দিতে আরও ছয় মাস লাগবে।  

তবে পরাগ আগরওয়াল যে চুক্তিতে সেখানে নিয়োগ পেয়েছেন, তাতে তাকে এমনিতে সরানো যাবে না। সরাতে চাইলে দিতে হবে মোটা অংকের ক্ষতিপূরণ। সেক্ষেত্রে ৪ কোটি ২০ লাখ ডলার পাবেন টুইটারের সিইও পরাগ আগরওয়াল, এমনটাই জানিয়েছে গবেষণা প্রতিষ্ঠান ইকুইলার। তাদের তথ্যানুসারে, এক বছরের বেতন ও আনুষঙ্গিক মিলিয়েই ওই টাকা পাবেন তিনি।  

যে কোনো কর্মীকে ছাঁটাই করতে হলেও দিতে হবে ক্ষতিপূরণ। তাই এখনই না হলেও ধীরে ধীরে ছাঁটাইয়ের পথেই হাঁটবেন বলে মনে করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa