ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

বিআইজেএফ নবনির্বাচিত কমিটির অভিষেক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
বিআইজেএফ নবনির্বাচিত কমিটির অভিষেক

ঢাকা: দেশের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি খাতে কর্মরত গণমাধ্যমকর্মীদের সংগঠন বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের (বিআইজেএফ) নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটিকে ফুলেল শুভেচ্ছায় বরণ করলো দেশের তথ্যপ্রযুক্তি অঙ্গন। সংগঠনের সদস্য আর তথ্যপ্রযুক্তি পেশাজীবী গুণী ব্যক্তিদের অংশগ্রহণে মিলনমেলায় রূপ নেয় নতুন কমিটির অভিষেক অনুষ্ঠান।

সম্মিলিত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন ও প্রয়াত দুই সদস্য কম্পিউটার জগতের সহকারী সম্পাদক মঈনুদ্দিন মাহমুদ ও আরটিভি’র মাসুম হোসেন ভূঁইয়ার বিদেহী আত্মার মাগফিরাত কামনার মধ্য দিয়ে শুরু হয় অভিষেকের ঘরোয়া আয়োজন।

তথ্যপ্রযুক্তি খাতের সংবাদকর্মীদের সংগঠন বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের আয়োজনে অভিষেক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্যপ্রযুক্তি খাতের সংগঠন বেসিস, বিসিএস, আইএসপিএবি, বাক্কো, ইক্যাব, বিএফডিএস, বিডব্লিইউআইটি, এটুআই, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ, বিএনএসকে, আর্টিক্যাল নাইনটি, মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন ছাড়াও বেশকিছু তথ্যপ্রযুক্তি পণ্য ও সেবাদাতা প্রতিষ্ঠান ও আইসিটি সংশ্লিষ্ট বিশিষ্ট ব্যক্তিরা।

অতিথিদের ফুলেল শুভেচ্ছায় ভরে যায় অভিষেক মঞ্চ। রাজধানীর ধানমন্ডিতে অভিষেক অনুষ্ঠানে আগতদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে আয়োজন পরিপূর্ণতা পায়।

অভিষেক অনুষ্ঠানে নতুন নেতৃত্বের ওপর আস্থা রেখে বেশকিছু পরামর্শ দিয়ে বক্তব্য রাখেন বিসিএস সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, সাবেক বিসিএস সভাপতি শহীদ উল মুনীর, বিসিএস ও আইএসপিএবি’র সাবেক সভাপতি এস এম ইকবাল, বিসিএস প্রতিষ্ঠাতা সদস্য সাফকাত হায়দার, বাক্কো সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন, আইএসপিএবি সাধারণ সম্পাদক নাজমুল করিম ভূঁইয়া, বেসিস কার্যনির্বাহী কমিটির সদস্য মুশফিকুর রহমান, বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটির (বিএফডিএস) সভাপতি তানজিবা রহমান, ই-ক্যাব সহ-সভাপতি মোহাম্মাদ সাহাব উদ্দিন, পরিচালক আম্বারিন রেজা, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক, হাইটেক পার্ক কর্তৃপক্ষের সাবেক ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, বিডব্লিইউআইটির নবনির্বাচিত সভাপতি রেজওয়ানা খান, সাধারণ সম্পাদক আছিয়া নীলা, উইমেন অ্যান্ড ই-কমার্স ট্রাস্টের (উই) সভাপতি নাসিমা আক্তার নিশা, বিআইজেএফ’র সাবেক সভাপতি মোজাহেদুল ইসলাম ঢেউ।

অনুষ্ঠানে শুভেচ্ছা জানান, গ্লোবাল ব্র্যান্ডের প্রতিনিধি, স্মার্ট টেকনোলজিসের পরিচালক মুজাহিদ আলবেরুনী সুজন, ডেল প্রতিনিধি প্রতাপ সাহা, মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন সভাপতি মাহিউদ্দিন আহমেদ, আমরাই ডিজিটাল বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান লিয়াকত হোসেন।

অংশগ্রহণকারির মধ্যে রিভ সিস্টেমের বিশ্বজিত সাহা উপস্থিত থেকে বিআইজেএফ লা রিভের পণ্য ও লা ডেলিশিয়াসের খাবারে বিশেষ ছাড় ঘোষণা করেন।

অভিষেকে স্বাগত বক্তব্য রাখেন বিআইজেএফ নবনির্বাচিত সভাপতি নাজনীন নাহার। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিআইজেএফ’র সহ-সভাপতি ভূইয়াঁ ইনাম লেনিন, নির্বাচন কমিটির সদস্য মাহমুদ হোসেন এবং আপিল বিভাগের সদস্য সুমন ইসলাম, জ্যেষ্ঠ সদস্য হিটলার এ হালিম। সমাপনী বক্তব্য রাখেন  বিআইজেএফ’র সাধারণ সম্পাদক সাব্বিন হাসান।

অভিষেক অনুষ্ঠানে নবনির্বাচিত কমিটির তরফ থেকে বিআইজেএফ পরিবারের সদস্যদের মধ্যে প্রথমবার বিতরণ করা হয় স্মার্ট কার্ড। সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহ-সভাপতি ভূঁইয়া ইনাম লেনিন, যুগ্ম সাধারণ সম্পাদক সাজেদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম আরমান, কোষাধ্যক্ষ সাইফুল ইসলাম শান্ত, প্রচার ও প্রকাশনা সম্পাদক আসাদুজ্জামান লিমন এবং নির্বাহী সদস্য ইমদাদুল হক।

অভিষেকের সৌহার্দ্যপূর্ণ পরিবেশে নৈশভোজের সঙ্গে পরিবেশিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

অভিষেক অনুষ্ঠানে পৃষ্ঠপোষকতা করে কনসিটো পিআর, এক্সনহোস্ট, এসসিএসএল ডেভেলপমেন্ট পসিবিলিটিস, বিডি জবস, স্পেকট্রাম ইঞ্জিনিয়ারিং কনসোর্টিয়াম ও মিডিয়া সফট। ইভেন্ট পরিচালনায় সার্বিক সহযোগিতা করে ব্রিলিয়ান্স এক্সপো ও ব্রিলিয়ান্স অ্যাক্টিভেশন লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa