ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

বাইডেনের বাড়িতে দর্শনার্থী প্রবেশের তথ্য নেই সিক্রেট সার্ভিসের কাছে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
বাইডেনের বাড়িতে দর্শনার্থী প্রবেশের তথ্য নেই সিক্রেট সার্ভিসের কাছে

সম্প্রতি দুই দফায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সাবেক ব্যক্তিগত অফিস ও ডেলওয়ারের বাড়ি থেকে গোপনীয় সরকারি নথি উদ্ধার করা হয়েছে। এ ঘটনা দেশটিতে ব্যাপক আলোচনা–সমালোচনার জন্ম দিয়েছে।

এর জেরে বাড়িতে প্রবেশ করা দর্শনার্থীদের তথ্য প্রকাশের দাবি জানায় রিপাবলিকানরা। তবে দর্শনার্থী প্রবেশের কোনো তথ্য নেই বলে জানিয়েছে হোয়াইট হাউসের সিক্রেট সার্ভিস।

বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

সোমবার (১৬ জানুয়ারি) হোয়াইট হাউসের সিক্রেট সার্ভিস এক বিবৃতিতে জানিয়েছে, বাড়িটি কারও না কারও ব্যক্তিগত বাসভবন। আধুনিক ইতিহাসের অন্যান্য প্রেসিডেন্টের মতো তার বাসভবন ব্যক্তিগত। সেখানকার কোনো তথ্য আমাদের কাছে নেই।

সিক্রেট সার্ভিসের মুখপাত্র অ্যান্টনি গুগলিয়েলমি বলেন, ‘আমরা বাইডেনের ব্যক্তিগত বাসভবনের নিরাপত্তা নিয়ে কাজ করছি না। সেখানে কে প্রবেশ করছে তা আমাদের জানা নেই। ’

রয়টার্স জানায়, ইতোমধ্যে মার্কিন প্রতিনিধি পরিষদ বা হাউস অব রিপ্রেজেন্টেটিভসের নিয়ন্ত্রণ নিয়েছে রিপাবলিকানরা। হাউস অব রিপ্রেজেন্টেটিভস ওভারসাইট কমিটির রিপাবলিকান চেয়ারম্যান জেমস কমার রোববার ডেমোক্র্যাট বাইডেনের বাড়িতে প্রবেশের তথ্য প্রকাশ করার দাবি জানান।

বাইডেনের মতো একই ঘটনা ঘটেছিল সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে। ফ্লোরিডার মার-এ-লাগো অবকাশযাপনকেন্দ্রে ৩২৫ সরকারি গোপন নথি পাওয়া গিয়েছিল। এ বিষয়ে ট্রাম্পের বিরুদ্ধে তদন্ত চলছে। এমনকি ফৌজদারি মামলারও মুখোমুখি রয়েছেন ট্রাম্প। রিপাবলিকানরা ট্রাম্পের সঙ্গে বাইডেনের নথির মামলার তুলনা করছেন।

বাংলাদেশ সময়: ০৯৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।