ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

সোমালিয়ায় সরকারি ভবনে হামলা, নিহত ৫ বেসামরিক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
সোমালিয়ায় সরকারি ভবনে হামলা, নিহত ৫ বেসামরিক

সোমালিয়ার রাজধানী মোগাদিশুর একটি সরকারি ভবনে জঙ্গি হামলায় পাঁচ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। হামলাকারীরা জঙ্গি সংগঠন আল-শাবাবের সদস্য।

দেশটির তথ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আল জাজিরা এ তথ্য জানিয়েছে।

সোমালিয়ার তথ্য মন্ত্রণালয় জানিয়েছে, স্থানীয় সময় রোববার দুপুরের দিকে আল-শাবাবের সদস্যরা একটি বোমা বিস্ফোরণ ঘটানোর পর ভবনটিতে হামলা চালায়।

মন্ত্রণালয়টি ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, জঙ্গি গোষ্ঠী আল-শাবাবের হামলাকারীরা মোগাদিশুর মেয়রের দপ্তর যে ভবন, সেখানে হামলা চালানোর পর নিরাপত্তা বাহিনীর প্রতিরোধের মুখে পড়ে। এ ঘটনায় আরও অন্তত ১৬ জন আহত হয়েছে।

তথ্য মন্ত্রণালয় তাদের ফেসবুক পেইজে জানিয়েছে, নিরাপত্তা বাহিনী জঙ্গিদের ছয়জনকে হত্যা করে সন্ধ্যা ৬টার মধ্যে এলাকাটি মুক্ত করে।

সোমালিয়ার প্রেসিডেন্ট হাসান শেখ মোহামুদের সরকার আগস্টে আল শাবাবের বিরুদ্ধে অভিযান শুরুর পর থেকে পাল্টা হামলা বৃদ্ধি করেছে আল কায়েদার সঙ্গে সংশ্লিষ্ট গোষ্ঠীটি।

মোগাদিশুর মেয়র দপ্তরে কর্মরত ফারাহ আব্দুল্লাহি বলেছেন, আমরা অফিসেই ছিলাম। প্রচণ্ড বিস্ফোরণের শব্দে আমাদের কানে তালা লেগে যায়। আমরা দৌঁড়ে বের হয়ে আসি, তখনই গুলিবর্ষণ শুরু হয়।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।