ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

৬২ ঘণ্টা পর দুই বোনকে জীবিত উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
৬২ ঘণ্টা পর দুই বোনকে জীবিত উদ্ধার

তুরস্কে ভূমিকম্পের ধ্বংসস্তূপে চাপা পড়া দুই নারীকে দীর্ঘ ৬২ ঘণ্টা পর জীবিত উদ্ধার হয়েছে। স্থানীয় গাজিয়ানটেপের সরকারি কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

ওই দুই নারী ফাতেমা দেমির ও তার বোন মেরভি ভূমিকম্পে বিধ্বস্ত একটি ভবনের ধ্বংসস্তূপের নিচে চাপা পড়েছিলেন। দীর্ঘ ৬২ ঘণ্টা পর তাদের জীবিত উদ্ধার করা হয়।

এদিকে, ফাতেমা দেমির উদ্ধারকারীদের জানান, যখন ভূমিকম্প হয় তখন হুসরা নামের এক আত্মীয় তার কাছেই ছিল।

তিনি জানান, ‘যখন ভূমিকম্প হয়, তখন আমার মাথার ওপর একটি কংক্রিটের স্লাব এসে পড়ে। আমি মেঝেতে পড়ে যাই। পাশেই হুসরা ছিল। আমি চাপা পড়া অবস্থায় কয়েকবার তার হাত ধরার চেষ্টা করেছি, কিন্তু পারিনি। ’

ভয়াবহ ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় নিহতের সংখ্যা ১৫ হাজার ছাড়িয়েছে। সরকারি তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার (৯ জানুয়ারি) সকাল পর্যন্ত তুরস্কে ১২ হাজার ৩৯১ জন মারা গেছে। সিরিয়ায় নিহতের সংখ্যা ২ হাজার ৯৯২। সব মিলিয়ে দেশ দুটিতে এখন পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ৩৮৩ জনে।

সাহায্য সংস্থা ও জরুরি উদ্ধার কাজে নিয়োজিতরা বলছেন, নিহতের সংখ্যা বাড়তে পারে। এখনও অনেক লোক ধ্বংসস্তূপের নিচে আটকা পড়েছেন। হিমশীতল আবহাওয়া উদ্ধার কাজে ব্যাঘাত ঘটাচ্ছে।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।