ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

করাচি পুলিশ প্রধানের দপ্তরে হামলা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৩
করাচি পুলিশ প্রধানের দপ্তরে হামলা

পাকিস্তানে করাচি পুলিশ প্রধানের দপ্তরে সশস্ত্র জঙ্গিরা হামলা চালিয়েছে। তবে এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে।

  শুক্রবার সন্ধ্যার দিকে এই হামলার ঘটনা ঘটে।  

হামলার সাড়ে তিন ঘণ্টা পর স্থানীয় সময় ১০টা ৪২ মিনিটে সিন্ধ সরকারের মুখপাত্র মুর্তজা ওয়াহাব টুইটে লেখেন, আমি নিশ্চিত করছি যে, করাচি পুলিশ দপ্তর খালি করা হয়েছে। তিন জঙ্গি সদস্যকে প্রশমিত করা হয়েছে।

পরে রাত ১২টা ১৩ মিনিটে তিনি আরেক টুইটে লেখেন, সর্বশেষ খবর হলো, হামলায় অন্তত চারজন নিহত হয়েছে। এরমধ্যে দুজন পুলিশ সদস্য রয়েছেন। আহত হয়েছেন অন্তত ১৪ জন। এর মধ্যে একজনের অবস্থা গুরুতর।  

ডন জানায়, সন্ধ্যা ৭টা ১০ মিনিটে আট থেকে ১০ সশস্ত্র জঙ্গি সদস্য শরিয়া ফয়সাল এলাকায় করাচি পুলিশ দপ্তরের পাঁচতলা ভবনে ঢুকে পড়ে। পরে গোলাগুলির শব্দ শোনা যায়।  

শরিয়া ফয়সাল নগরের গুরুত্বপূর্ণ স্থান, যেখানে কৌশলগত কিছু স্থাপনা রয়েছে। পাকিস্তান এয়ারফোর্সের ফয়সাল ঘাঁটির অবস্থানও সেখানে।

এর আগে সিন্ধের মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহ জিও নিউজকে বলেন, ৭টা ১০ মিনিটে হামলার ঘটনা ঘটে। এই পর্যন্ত দুই জঙ্গি নিহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে তিনি বিষয়টি নিশ্চিত করতে পারেননি।  

তিনি বলেন, প্রাদৈশিক সরকার সেনাবাহিনীর সাহায্য চাওয়া হয়েছে। শহরের পুলিশ প্রধান করাচিতে নেই। ফেডারেল সরকারের সঙ্গে আমরা সমন্বয় করছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা-ই আমাদের প্রথম লক্ষ্য।

সিন্ধ সরকারের মুখপাত্র মুর্তজা ওয়াহাব বলেন, শরিয়া ফয়সালের একটি অংশে সড়ক বন্ধ করে দেওয়া হয়েছে। আইন প্রয়োগকারী সংস্থার কর্মকর্তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছেন।  

তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) এই হামলার দায় স্বীকার করেছে।  

পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ এই ঘটনার প্রতিবেদন চেয়েছেন। জঙ্গিদের বিরুদ্ধে কার্যকরী পদক্ষেপ নেওয়ায় পুলিশ ও নিরাপত্তা বাহিনীর প্রশংসা করেছেন তিনি।  

প্রেসিডেন্ট আরিফ আলভি এই হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। তিনি আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন।
 
বাংলাদেশ সময়: ১২৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।