ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

নিজের গ্রেফতার হওয়ার তারিখ জানালেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
নিজের গ্রেফতার হওয়ার তারিখ জানালেন ট্রাম্প

আগামী মঙ্গলবার (২২ মার্চ) গ্রেফতার হওয়ার আশঙ্কা করছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গ্রেফতার ঠেকাতে তিনি তার সমর্থকদের ব্যাপক বিক্ষোভ শুরুর আহ্বান জানিয়েছেন।

স্থানীয় সময় শনিবার (১৮ মার্চ) নিজের ট্রুথ সোশ্যাল প্ল্যাটফর্মে একটি পোস্টে ট্রাম্প এসব কথা জানান। বিবিসির খবর।

এদিকে তার আইনজীবী বলেছেন, এ বিষয়ে আইন প্রয়োগকারী সংস্থার পক্ষ কাছ থেকে তাদের সঙ্গে কোনো যোগাযোগ করা হয়নি। সাবেক রাষ্ট্রপতির পোস্টটি মিডিয়া রিপোর্টের ভিত্তিতে ছিল।

২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে সাবেক পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসের সঙ্গে অবৈধ সম্পর্কের বিষয়টি চাপা দিতে অর্থ প্রদান করেন তিনি। ওই অভিযোগে জড়িত একটি মামলায় গ্রেফতার হতে পারেন সাবেক প্রেসিডেন্ট।

প্রসিকিউটররা ট্রাম্পের সম্ভাব্য অভিযোগের দিকে তাকিয়ে আছেন। একটি প্রতিবেদনে বলা হয়েছে, আগামী সপ্তাহে তার বিরুদ্ধে আদালতে অভিযোগ তোলা হতে পারে। যদি এতে তাকে অভিযুক্ত করা হয়, তবে এটি হবে কোনো সাবেক মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে আনা প্রথম ফৌজদারি মামলা।

স্টর্মি ড্যানিয়েলসকে ট্রাম্পের পক্ষ থেকে বড় অংকের টাকা ঘুষ দেওয়ার অভিযোগটি নিয়ে নিউইয়র্কের প্রসিকিউটররা গত পাঁচ বছর ধরে তদন্ত করে আসছেন। কিন্তু এখন পর্যন্ত কোনো অভিযোগ প্রমাণ হয়নি। প্রতিটি অভিযোগকে ভিত্তিহীন বলে দাবি করে আসছেন ৭৬ বয়সী এই সাবেক প্রেসিডেন্ট।

২০২৪ সালে পুনরায় মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে লড়াইয়ের কথা জানিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। রিপাবলিক থেকে মনোনয়ন পেতে ক্যাম্পেইনে সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছেন তিনি।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।