ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

‘আমেরিকার আকাশে কালো মেঘ’, ফ্লোরিডায় ফিরে ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৩
‘আমেরিকার আকাশে কালো মেঘ’, ফ্লোরিডায় ফিরে ট্রাম্প

আদালতে হাজিরা দিয়ে নিউইয়র্ক থেকে ব্যক্তিগত বিমানে ফ্লোরিডায় ফিরেছেন মার্কিন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেখানে তিনি তার সমর্থকদের সঙ্গে কথা বলেন।

সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘যা করেছি দেশের জন্য’।

তিনি বলেন, ‘দেশ ও জাতি অধঃপতনের দিকে যাচ্ছে। এখন উগ্র বাম পাগলরা আইন প্রয়োগকারীদের ব্যবহার করে নির্বাচনে হস্তক্ষেপ করতে চায়। আমরা এটা হতে দিতে পারে না। ’

‘আমার কোনো সন্দেহ নেই যে, আমাদের প্রিয় দেশটির ওপর কালো মেঘ ভর করেছে। তবুও আমরা আমেরিকাকে আবার মহান করে তুলব’- ট্রাম্প বলেছিলেন।

এর আগে মঙ্গলবার (৪ এপ্রিল) ট্রাম্প আদালতে গেলে তাকে আনুষ্ঠানিকভাবে গ্রেপ্তার দেখানো হয়। সাবেক পর্ন তারকাকে মুখ বন্ধ রাখতে অর্থ দেওয়ার মামলায় অভিযুক্ত ট্রাম্প আদালতে নিজেকে নির্দোষ দাবি করেন। একইসঙ্গে তিনি তার তার বিরুদ্ধে উঠা ৩৪টি অভিযোগই অস্বীকার করেন।

ফ্লোরিডায় নিজের সমর্থকদের ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘দুঃস্বপ্নেও ভাবিনি আমেরিকায় এমন কিছু হতে পারে। দেশ রক্ষায় দৃঢ়তা প্রদর্শন করাই ছিল আমার অপরাধ। ’

অভিযোগ তুলে তিনি বলেন, ‘২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে যেন লড়াই করতে না পারি সে ব্যবস্থাই করা হচ্ছে। এসব ভুয়া মামলা করা হয়েছে শুধুমাত্র ২০২৪ সালের ভোটকে প্রভাবিত করতে। ’

অবিলম্বে সবগুলো মামলা খারিজ করার দাবিও করেন তিনি।

এক পর্যায়ে বাইডেন প্রশাসনের উদ্দেশ্যে ট্রাম্প বলেন, ‘যেকোনো মূল্যে আমাকে কারাগারে পাঠানোর বার্তা দেওয়া হয়েছে অতি বামপন্থী বিচারকদের। ’ যদিও এসময় তিনি বাইডেনের নাম সরাসরি উচ্চারণ করেননি।

সূত্র- এনবিসি নিউজ

বাংলাদেশ সময়: ১০৩৭ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।