ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

হজযাত্রীদের স্বাগত জানাতে প্রস্তুত সৌদি আরব

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩
হজযাত্রীদের স্বাগত জানাতে প্রস্তুত সৌদি আরব

পবিত্র রমজানের শেষদিনগুলোতে মক্কার নিরাপত্তা ও হজযাত্রীদের স্বাগত জানাতে প্রস্তুত সৌদি আরবের নিরাপত্তা বাহিনী। সৌদি সরকারের সংবাদ সংস্থা এ তথ্য জানিয়েছে।

মঙ্গলবার (১১ এপ্রিল) মক্কায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত এক সংবাদ সম্মেলনে কর্মকর্তারা মন্ত্রণালয়ের পরিকল্পনা এবং ওমরাহ ও ঈদুল ফিতরের প্রস্তুতি সম্পর্কে বক্তব্য রাখেন।

দেশটির জননিরাপত্তা বিভাগের পরিচালক লেফটেন্যান্ট-জেনারেল মোহাম্মদ বিন আবদুল্লাহ আল-বাসামি বলেন, এখন পর্যন্ত, ওমরাহ ও রমজানকে কেন্দ্র করে নিরাপত্তা বজায় রাখার জন্য যে পরিকল্পনা গ্রহণ করা হয়েছিল তা বাস্তবায়ন করা হয়েছে।

আল-বাসামি আরও বলেন, রমজানের শেষ ১০ দিনের অতিরিক্ত মুসল্লিদের বাড়তি মোকাবিলায়ও তার বাহিনী প্রস্তুত।  

রমজানের শুরু থেকে কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা নিশ্চিত করতে বিভিন্ন সংস্থা ও বিভাগের মধ্যে সমন্বয় ও সহযোগিতারও প্রশংসা করেন এ কর্মকর্তা।

দেশটির বেসামরিক প্রতিরক্ষা মহাপরিচালক মেজর জেনারেল ড. হামুদ বিন সুলেমান আল-ফারাজ বলেছেন, রমজানের শেষদিনগুলোতে মক্কার নিরাপত্তায় তার বাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। নিরাপত্তা বাহিনী ৪৮টি স্থানে ওমরাহ পালনকারী এবং মুসল্লিদের সেবা প্রদানের জন্য ২৪ ঘণ্টা কাজ করছে।

তিনি আরও বলেন, মক্কা ও মদিনার ১১১টিরও বেশি স্থানে বেসামরিক প্রতিরক্ষা দল এবং ইউনিট মোতায়েন করা হয়েছে।

হজযাত্রীদের আগমনের বিষয়ে, উপ-মহাপরিচালক মেজর জেনারেল ড. সালেহ বিন সাদ আল-মুরাব্বা বলেছেন, আকাশপথ, স্থলপথ ও সমুদ্রপথ নিরবচ্ছিন্ন করতে সব ধরনের প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে।  

সূত্র: আল-আরাবিয়া

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।