ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

বাইডেনের অনুরোধে ‘আমেরিকান পাই’ গাইলেন দ. কোরিয়ার প্রেসিডেন্ট (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৩
বাইডেনের অনুরোধে ‘আমেরিকান পাই’ গাইলেন দ. কোরিয়ার প্রেসিডেন্ট (ভিডিও)

ছয় দিনের রাষ্ট্রীয় সফরে যুক্তরাষ্ট্রে গিয়ে জনপ্রিয় ‘আমেরিকান পাই’ গানটি গেয়েছেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইয়ুন সুক ইয়ুল। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সামনেই তিনি গানটি পরিবেশন করেন।

ইয়ুলের গান শুনে অবাক হয়েছেন বাইডেন। খবর বার্তা সংস্থা এপি

প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় বুধবার (২৬ এপ্রিল) মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে বৈঠক ও নৈশভোজে অংশ নেন ইয়ুন সুক ইয়ুল। হোয়াইট হাউজে তাদের সাক্ষাৎ হয়। এ সময় দুজনের মধ্যে উত্তর কোরিয়ার সম্ভাব্য পারমাণবিক হামলা নিয়ে আলাপও হয়েছে।

গুরুত্বপূর্ণ বিষয় ছাড়াও সাধার‌ণ আলোচনা করেন তারা। পরে কিছুক্ষণ আনন্দঘন সময় কাটান। এ সময় জনপ্রিয় আমেরিকান পাই গানটি নিয়ে কথা বলেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট। পরে তাকে গানটি গাইতে অনুরোধ করেন বাইডেন।

তিনি বলেন, আমরা জানি আমেরিকান পাই আপনার অন্যতম একটি প্রিয় গান। প্রতি উত্তরে ইয়ুন সুক ইয়ুলও নিজের পছন্দের কথা স্বীকার করেন। তিনি জানান, ১৯৭১ সালে প্রথম প্রকাশিত হয় এবং সে সময় থেকেই তিনি গানটি পছন্দ করেন। সে সময় তিনি স্কুলছাত্র ছিলেন।

ইয়ুলের কথা শেষ হতেই বাইডেন তাকে বলেন, আমরা সবাই চাই আপনি গানটি গাইবেন। ইয়ুল রাজি হলে উপস্থিত লোকজন চিৎকার করে তাকে সহমত জানান। পরে তিনি কোনো বাদ্যযন্ত্র ছাড়াই আমেরিকান পাই গানটির কয়েকলাইন গেয়ে শোনান। উপস্থিত লোকজন এ সময় করতালির মাধ্যমে তাকে অভিবাদন জানান।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।