ঢাকা, মঙ্গলবার, ১২ ভাদ্র ১৪৩১, ২৭ আগস্ট ২০২৪, ২১ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

বেলুচিস্তানে হামলায় ডজনের বেশি নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, মে ১৩, ২০২৩
বেলুচিস্তানে হামলায় ডজনের বেশি নিহত

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে একটি ফ্রন্টিয়ার কর্পস ক্যাম্পে হামলায় সেনাসহ অন্তত ১৩ জন নিহত হয়েছে। শুক্রবার (১২ মে) ভোরে উত্তর বেলুচিস্তানের মুসলিম বাগ এলাকায় ঘটনাটি ঘটে।

শনিবার (১৩ মে) এক বিবৃতিতে পাকিস্তানের সেনাবাহিনীর মিডিয়া উইং, ইন্টার-সার্ভিস পাবলিক রিলেশন্স (আইএসপিআর) এ তথ্য নিশ্চিত করে। পাশাপাশি এও জানায়, ওই এলাকায় জিম্মিদের উদ্ধার ও এলাকাটি পরিষ্কার করতে সামরিক বাহিনী অভিযান শুরু করেছে।

হামলার ঘটনায় কমপক্ষে ছয় সেনা ও একজন বেসামরিক। আহত হয়েছেন এক নারীসহ আরও ছয়জন।

নিহত ১৩ জনের মধ্যে ছয়জন হামলাকারী ছিল। সেনাবাহিনী বলছে, সন্ত্রাসীরা সুসজ্জিত ছিল এবং তারা ফ্রন্টিয়ার কর্পস ক্যাম্পের কম্পাউন্ডে হামলা চালায়। তারা শিশুদেরও রেহাই দেয়নি।

ইরান ও আফগানিস্তানের সীমান্তবর্তী বেলুচিস্তান প্রদেশ কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ। কারণ, অঞ্চলটি তামা, দস্তা ও প্রাকৃতিক গ্যাসে সমৃদ্ধ। তাই প্রদেশের শহরগুলো সশস্ত্র গোষ্ঠীগুলির ক্রমাগত লক্ষ্যবস্তুতে থাকে।

কর্তৃপক্ষ সশস্ত্র বিদ্রোহ দমনের দাবি করলেও প্রদেশটিতে সহিংসতা অব্যাহত রয়েছে। তেহরিক-ই-তালেবান পাকিস্তান আইএসআইএল (আইএসআইএস) সশস্ত্র গোষ্ঠী উভয়ের আক্রমণ সম্ভাবনাও রয়েছে প্রদেশটিতে।

এর আগে গত ফেব্রুয়ারিতে বারখান এলাকার একটি বাজারে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে কমপক্ষে চারজন নিহত ও ১৪ জন আহত হয়।

সূত্র: আল জাজিরা

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, মে ১৩, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।