ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

রাশিয়ার ৩০ ক্ষেপণাস্ত্রের ২৯টি ভূপাতিত করার দাবি ইউক্রেনের

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, মে ১৮, ২০২৩
রাশিয়ার ৩০ ক্ষেপণাস্ত্রের ২৯টি ভূপাতিত করার দাবি ইউক্রেনের

রাতভর রাশিয়ার ছোড়া ৩০টি ক্ষেপণাস্ত্রের ২৯টিই ভূপাতিত করেছে ইউক্রেন। তবে দক্ষিণের শহর ওডেসায় হামলায় একজন নিহত হয়েছেন।

বৃহস্পতিবার ইউক্রেনের সামরিক বাহিনী এমনটিই বলেছে। রয়টার্স।

কর্মকর্তারা বলেন, চলতি মাসে নবমবারের মতো হামলায় কিয়েভের আকাশ কালো ধোঁয়ায় ছেয়ে যায়। ক্ষেপণাস্ত্রের ধ্বংসাবশেষ পড়ে কিয়েভের পূর্ব অংশে আগুন ধরে যায়। সামান্য ক্ষতি হলেও রাজধানীতে কারো হতাহতের ঘটনা ঘটেনি।

ইউক্রেনের সামরিক বাহিনী বলছে, রাতভর রাশিয়া ৩০টি ক্ষেপণাস্ত্র ছুড়েছে। এর মধ্যে ক্রুজ ক্ষেপণাস্ত্রও ছিল। পাশাপাশি ইরানের নির্মিত শাহেদ ড্রোন ও দুটি পুনরুদ্ধার ড্রোনও ছিল।

মেসেজিং অ্যাপ টেলিগ্রামে পোস্ট করা এক বিবৃতিতে সেনাবাহিনীর কমান্ডার-ইন-চিফ জেনারেল ভ্যালেরি জালুঝনি বলেন, কিয়েভ লক্ষ্য করে চালানো ক্ষেপণাস্ত্র ভূপাতিত হয়েছে।

কিয়েভে নীল জ্যাকেট পরা এক প্রত্যক্ষদর্শী নাম প্রকাশ না করে বলেন, বেশ শক্তিশালী বিস্ফোরণ ঘটে। এরপর আমি ধোঁয়া দেখতে পাই। পাশের একটি গ্যারেজে ধ্বংসাবশেষ পড়ে। এরপর আমি রকেটের ধ্বংসাবশেষ দেখি।

ওডেসার কর্মকর্তা বলেন, একটি শিল্প এলাকায় যখন একটি ক্ষেপণাস্ত্র বিধ্বস্ত হয়ে পড়ে, তখন এক ব্যক্তি নিহত হন। এতে আহত হন দুজন।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, মে ১৮, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।