ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আশ্বিন ১৪৩০, ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১৩ রবিউল আউয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

রাশিয়ার নাগরিকত্ব চান বাইডেনের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তোলা নারী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, মে ৩১, ২০২৩
রাশিয়ার নাগরিকত্ব চান বাইডেনের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তোলা নারী তারা রিড। ছবি: সংগৃহীত

২০২০ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের সময় জো বাইডেনের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগকারী তারা রিড মঙ্গলবার (৩০ মে) রাশিয়ার রাজধানী মস্কোতে পৌঁছেছেন। সেখানে পৌঁছেই ওই নারী প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কাছে রাশিয়ার নাগরিকত্ব চান।

ওই নারী ১৯৯৩ সালে অল্প সময়ের জন্য বাইডেনের কংগ্রেশনাল অফিসে কাজ করেন। একজন রিপাবলিকান আইন প্রণেতা তারা রিডকে জানান যুক্তরাষ্ট্র তার জন্য নিরাপদ নয়, এজন্য তিনি রাশিয়ায় থাকতে চান।

৫৯ বছর বয়সী তারা রাশিয়ার স্পুটনিক সংবাদমাধ্যমকে জানান, তিনি ছুটিতে রাশিয়ায় এসেছেন। তবে তিনি বিমানে রাশিয়ায় প্রথমবারের মতো নেমেই নিরাপদ ও স্বস্তি বোধ করছেন।

রিড ২০২০ সালে অভিযোগে জানান, ১৯৯৩ সালের আগস্টে ক্যাপিটাল হিল করিডোরে বাইডেন তাকে যৌন হেনস্থা করেছেন। তখন তার বয়স ছিল ২৯ বছর, বাইডেন তখন ছিলেন একজন সিনেটর।

তার অভিযোগ ঠিক তখন আসে যখন বাইডেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে তার প্রচারণা চালাচ্ছিলেন, ট্রাম্প নিজেও যৌন নির্যাতন এবং ধর্ষণের অভিযোগের মুখোমুখি হন। কিন্তু বাইডেন তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেন।

সূত্র: দ্য মস্কো টাইমস

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, মে ৩১, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa