ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

দুর্ঘটনাস্থলে যাচ্ছেন নরেন্দ্র মোদি, করবেন বৈঠকও

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, জুন ৩, ২০২৩
দুর্ঘটনাস্থলে যাচ্ছেন নরেন্দ্র মোদি, করবেন বৈঠকও

রেল দুর্ঘটনায় মৃত্যুপুরীতে পরিণত হওয়া দুর্ঘটনাস্থল ভারতের ওড়িশা রাজ্যের বালেশ্বরে যাচ্ছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার (৩ জুন) সেখানেই তিনি জরুরি বৈঠক করবেন।

ওড়িশায় ৩টি ট্রেনের দুর্ঘটনায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। গোটা ঘটনায় উদ্বিগ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার (২ জুন) সন্ধ্যায় দুর্ঘটনার কবলে পড়ে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস এবং বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস। একই সঙ্গে দুর্ঘটনাগ্রস্ত হয় একটি মালগাড়িও। খবর আনন্দবাজার পত্রিকা

জানা গেছে, বালেশ্বরে বৈঠককালে রেল দুর্ঘটনায় উদ্ধারকাজ, আহতদের চিকিৎসা সংক্রান্ত বিষয়ে আলোচনা করতে পারেন নরেন্দ্র মোদি। যদিও ঠিক কীভাবে দুর্ঘটনা ঘটেছে, তা এখনও জানা যায়নি। ইতোমধ্যেই এ ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে ভারতের রেল কর্তৃপক্ষ।

এই পরিস্থিতিতে সরকারের প্রধান হিসাবে ঘটনাস্থলে যাচ্ছেন নরেন্দ্র মোদি। আর ইতোমধ্যে হেলিকপ্টারে ওড়িশার উদ্দেশে রওনা দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এছাড়া শনিবার সকালেই দুর্ঘটনাস্থলে ছুটে গেছেন মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব, ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকসহ রেলের উচ্চপদস্থ কর্মকর্তারা।

প্রসঙ্গত ভারতের ওড়িশা রাজ্যের বালেশ্বরে শুক্রবার (২ জুন) সন্ধ্যায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা আড়াইশর কাছাকাছি পৌঁছে গেছে। আহত হয়েছেন ৯০০ জনেরও বেশি যাত্রী। তাদের মধ্যে ১০০ জনের অবস্থা আশঙ্কাজনক। এখনও ৫টি বগি থেকে যাত্রীদের উদ্ধার করা যায়নি। আশঙ্কা করা হচ্ছে সেসব বগির ভেতরের কেনো যাত্রী জীবিত নাও থাকতে পারেন। আশঙ্কা করা হচ্ছে আহত ও নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। প্রত্যক্ষদর্শীদেরও আশঙ্কা উদ্ধারকাজ যত এগোবে, নিহত এবং আহতের সংখ্যা আরও বাড়বে।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, জুন ৩, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।