ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

চার অঞ্চলে ইউক্রেনের ড্রোন হামলা: রাশিয়া 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৩
চার অঞ্চলে ইউক্রেনের ড্রোন হামলা: রাশিয়া 

রাশিয়া বলছে, ইউক্রেনের ড্রোন চারটি পৃথক অঞ্চলে আঘাত হেনেছে। রোববারের ওই ঘটনায় পাঁচজন আহত হয়েছেন।

হামলায় মস্কোর দুটি এয়ারপোর্ট সাময়িকভাবে ফ্লাইট ডাইভার্ট করে।  

রাশিয়ার কুরস্ক, রোস্তভ ও বেলগোরোদ, ইউক্রেনের সীমান্তবর্তী এসব অঞ্চলে ড্রোন হামলার চেষ্টা করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, তারা ইউক্রেনের একটি ড্রোনকে মস্কো অঞ্চলে আটকে জনবিহীন একটি অঞ্চলে ভূপাতিত হতে বাধ্য করে।  

রাশিয়ার এভিয়েশন ওয়াচডগ বলছে, তারা প্রতিক্রিয়া হিসাবে শহরের ভনুকোভো এবং ডোমোদেডোভো বিমানবন্দরের ফ্লাইটগুলো সাময়িকভাবে আটকে দেয়।  

কুরস্কে আঞ্চলিক গভর্নর বলেন, কুরস্ক শহরের রেল স্টেশনে একটি ড্রোন পড়ে গেলে আগুন ধরে যায় এবং পাঁচজন আহত হন। রোস্তভের গভর্নর জানান, তার অঞ্চলে কোনো হতাহতের ঘটনা বা ক্ষয়ক্ষতি ঘটেনি।  

রোববার রাতে রাশিয়ায়র প্রতিরক্ষা মন্ত্রণালয় বলে যে, তারা বেলগোরোদে পৃথক দুটি ড্রোন হামলা রুখে দিয়েছে। এই সীমান্ত দিয়ে ইউক্রেন প্রায়শই আক্রমণ করে থাকে। স্থানীয় গভর্নর টেলিগ্রামে বলেন, বেলগোরোদের দিকে বেশ কয়েকটি লক্ষ্যবস্তু ভূপাতিত করা হয়েছে।  

গত কয়েক মাস ধরে রাশিয়ার সীমান্ত অঞ্চলসহ রাজধানীতে ইউক্রেনের ড্রোন হামলা নিয়মিত হয়ে উঠেছে। রাশিয়া এর আগে মে মাসে বলেছিল, ইউক্রেনের দুটি ড্রোন ক্রেমলিনে আঘাত করতে চেয়েছিল।  

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।