ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

স্বল্পমেয়াদে হাউস স্পিকার হতে চান ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩
স্বল্পমেয়াদে হাউস স্পিকার হতে চান ট্রাম্প

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রিপাবলিকান পার্টিকে একত্রিত করতে ‘প্রয়োজনে’ হাউস স্পিকার হিসেবে স্বল্পমেয়াদে দায়িত্ব পালনের ইচ্ছার কথা জানিয়েছেন। বৃহস্পতিবার তিনি এই ইচ্ছার কথা জানান।

নিউইয়র্ক পোস্ট।

৭৭ বছর বয়সী ট্রাম্প ফক্স নিউজ ডিজিটালকে বলেন, যদি রিপাবলিকানরা কেভিন ম্যাকার্থির প্রতিস্থাপনের বিষয়ে ঐকমত্যে পৌঁছাতে না পারে তবে তিনি ৩০, ৬০ কিংবা ৯০ দিনের জন্য হাউস স্পিকারের দায়িত্ব নিতে ইচ্ছুক।

সাবেক এই প্রেসিডেন্ট বলেন, কংগ্রেসে আমার অনেক বন্ধু আছে বলে আমাকে সমন্বয়কারী হিসেবে কথা বলতে বলা হয়েছে। যদি তারা ভোট না পায়, সেক্ষেত্রে তারা আমাকে জিজ্ঞেস করেছে, দীর্ঘমেয়াদে কাউকে না পাওয়া পর্যন্ত আমি স্পিকারশিপ নেওয়ার কথা বিবেচনা করব কি না, যেহেতু আমি প্রেসিডেন্ট হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছি।  

গেল মঙ্গলবার ম্যাকার্থি ইতিহাসে প্রথম বারের মতো অনাস্থা ভোটে হেরে স্পিকারের পদ থেকে অপসারিত হন। ডেমোক্র্যাটদের সঙ্গে মিলে রিপাবলিকান দলের আট বিদ্রোহী তার বিরুদ্ধে ভোট দেন।

তবে সাবেক রিপাবলিকান কংগ্রেস সদস্য বারবারা কমস্টক সিএনএনকে জানান, ট্রাম্প এই পদের জন্য অযোগ্য। কারণ ফৌজদারি মামলায় অভিযুক্ত হয়েছেন তিনি।

এরইমধ্যে ট্রাম্প শুক্রবার জানান, তিনি কট্টর ডানপন্থী রিপাবলিকান নেতা জিম জর্ডানকে দীর্ঘমেয়াদে হাউস অব রিপ্রেজেন্টেটিভসের স্পিকার হিসেবে দেখতে চান।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।