ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

লেবানন সীমান্ত বন্ধ করছে ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
লেবানন সীমান্ত বন্ধ করছে ইসরায়েল লেবানন সীমান্তে একটি তল্লাশি চৌকিতে ইসরায়েলি সেনা

ইসরায়েলি সেনাবাহিনী বলছে, তারা তারা লেবাননের সঙ্গে উত্তর সীমান্ত থেকে চার কিলোমিটার (২ মাইল) পর্যন্ত একটি এলাকা বিচ্ছিন্ন করার সিদ্ধান্ত নিয়েছে। তারা বলছে, ওই এলাকায় প্রবেশ কঠোরভাবে নিষিদ্ধ।

ইসরায়েলের উত্তর সীমান্তের গ্রাম স্টুলায় ক্ষেপণাস্ত্র হামলার দায় হিজবুল্লাহ নেওয়ার পরই ইসরায়েলি বাহিনীর এই পদক্ষেপ। এই হামলায় একজন নিহত ও তিনজন আহত হন।  

গেল ৭ অক্টোবর ইসরায়েলে হামাসের হামলা চালানোর জবাবে গাজায় পাল্টা হামলা চালায় ইসরায়েল। এর মধ্যে লেবানন-ইসরায়েলের মধ্যেও হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটছে।

এদিকে ইসরায়েলের দিক থেকে ছোড়া ক্ষেপণাস্ত্রের আঘাতে লেবাননের দক্ষিণাঞ্চলে বার্তা সংস্থা রয়টার্সের এক সাংবাদিক নিহত ও আরও ছয় সাংবাদিক আহত হন।

ইসরায়েল গাজার উত্তর অংশ থেকে ১১ লাখ বাসিন্দাকে সরে যাওয়ার নির্দেশ দেওয়ার পর লাখ লাখ লোক এলাকা ছেড়ে যাচ্ছেন। স্থল অভিযান চালানোর জন্যই ইসরায়েলের এই নির্দেশ।

রোববার (১৫ অক্টোবর) শেষ খবর পাওয়া পর্যন্ত ইসরায়েলি হামলায় গাজায় ২ হাজার ৩২৯ ফিলিস্তিনির প্রাণ গেছে। এর মধ্যে ৭২৪ জন শিশু। আর আহত হয়েছেন ৯ হাজার ৭০০ বাসিন্দা।  

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।