ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

‘সেফ রুটে’ ইসরায়েলি হামলার প্রমাণ পেয়েছে আলজাজিরা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
‘সেফ রুটে’ ইসরায়েলি হামলার প্রমাণ পেয়েছে আলজাজিরা

ইসরায়েলি সামরিক বাহিনী উত্তর গাজার লোকজনকে সরে যাওয়ার নির্দেশ দেওয়ার পর ১৩ অক্টোবর হাজার হাজার ফিলিস্তিনি বেসামরিক নাগরিক দক্ষিণ গাজায় নিরাপদ আশ্রয়ের খোঁজে ছুটতে শুরু করে।

ইসরায়েলি বাহিনী একটি নিরাপদ পথের (সেফ রুট) কথা উল্লেখ করে সেই পথে ফিলিস্তিনিদের উত্তর থেকে দক্ষিণ গাজায় চলে যেতে নির্দেশ দেয়।

একইসঙ্গে বলেছিল, রাত ৮টা পর্যন্ত গাজায় বোমা হামলা বন্ধ রাখবে। কিন্তু ইসরায়েল নির্বিচার হামলা চালিয়েছে নিরাপদ আশ্রয়ের সন্ধানে ছোটা নারী, পুরুষ ও শিশুদের ওপর।

সামাজিক যোগাযোগমাধ্যমে নিরাপদ আশ্রয়ের সন্ধানে দক্ষিণ গাজার উদ্দেশে ছুটে চলা বেসামরিক নাগরিকদের ওপর ইসরায়েলি বোমা হামলার ভিডিও প্রকাশিত হয়েছে। হামলায় অন্তত ৭০ জন নিহত হয়, যাদের মধ্যে প্রধানত নারী ও শিশু ছিল। খবর আল জাজিরা।

কাতারভিত্তিক সংবাদ মাধ্যমটির তদন্ত দল সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ভিডিওগুলির যথার্থতা যাচাই করেছে। ওই দিন বিকেল সাড়ে ৪টা থেকে ৫টা ১৫ মিনিটের মধ্যে ইসরায়েল বোমা হামলা করে বলে জানিয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।