ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

সমর্থন পুনর্ব্যক্ত করলেন নেতানিয়াহুর ‘সত্যিকারের বন্ধু’ বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
সমর্থন পুনর্ব্যক্ত করলেন নেতানিয়াহুর ‘সত্যিকারের বন্ধু’ বাইডেন বেন গুরিয়ন বিমানবন্দরে জো বাইডেন ও নেতানিয়াহু। ছবি: এএফপি

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ইসরায়েলে গিয়ে দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে সাক্ষাৎ করেছেন। বুধবার বাইডেন তেল আবিব যান।

 

তার এই সফর এমন দিনে হলো, যার আগের দিন গাজায় এক হাসপাতালে হামলায় ৫০০ জনের প্রাণহানি ঘটেছে বলে জানায় সেখানকার স্বাস্থ্য মন্ত্রণালয়।  

ইসরায়েলে যৌথ সংবাদ সম্মেলনে অংশ নেওয়ার পাশাপাশি নেতানিয়াহুর সঙ্গে বৈঠক করছেন জো বাইডেন।

বাইডেন বলেন, তিনি ইসরায়েল সফর করেছেন এই সংঘাতে যুক্তরাষ্ট্রের অবস্থান কোথায়, তা দেখাতে।

হামাসের হামলার কথা তুলে তিনি বলেন, তারা ইসরায়েলে ১ হাজার ৩০০ লোককে হত্যা করেছে। এর মধ্যে ৩১ আমেরিকানও রয়েছে। ইসরায়েলি বন্দিদের কথাও তিনি তুলে ধরেন।

বাইডেন বলেন, যুক্তরাষ্ট্র ইসরায়েলকে সমর্থন দেওয়া অব্যাহত রাখবে। ইসরায়েলি জনগণের সাহস, প্রতিশ্রুতি এবং সাহসিকতা অত্যাশ্চর্য, আমি এখানে এসে গর্বিত।

অন্যদিকে নেতানিয়াহু বলেন, হামাসকে পরাজিত করতে সভ্য বিশ্বকে এক হতে হবে। সেভাবেই হামাসকে পরাজিত করতে হবে, যেভাবে আইএসকে করা হয়েছিল।

ইসরায়েলি প্রধানমন্ত্রী বলেন, আমরা অবশ্যই হামাসকে পরাজিত করব এবং আমাদের জীবন থেকে এই ভয়াবহ হুমকি সরিয়ে দেব।  

বাইডেনকে সত্যিকারের বন্ধু আখ্যা দিয়ে নেতানিয়াহু বলেন, যখন আমি আপনাকে ধন্যবাদ জানাচ্ছি, তখন আমি ইসরায়েলি জনগণের হয়ে কথা বলছি।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।