ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইসরায়েল নয়, হাসপাতালে হামলা অন্য গোষ্ঠী চালিয়েছে: বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
ইসরায়েল নয়, হাসপাতালে হামলা অন্য গোষ্ঠী চালিয়েছে: বাইডেন বাইডেন-নেতানিয়াহু বৈঠক

গাজায় আল-আহলি হাসপাতালে বোমা হামলা অন্য কোনো গোষ্ঠী এই হামলা চালিয়েছে। বুধবার ইসরায়েল সফরে গিয়ে দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে এ কথা বলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।

বাইডেন বলেন, এই ঘটনায় তিনি গভীরভাবে ব্যথিত ও ক্ষুব্ধ।  

মার্কিন প্রেসিডেন্ট বলেন, আমি যা দেখেছি, তা দেখে মনে হচ্ছে, এটি অন্য কোনো গোষ্ঠী ঘটিয়েছে, আপনার দেশ (ইসরায়েল) ঘটায়নি। তবে অনেকে আছে, তারা নিশ্চিত নয়। অনেক কিছু আমাদের অতিক্রম করতে হবে।

তার এই সফর এমন দিনে হলো, যার আগের দিন গাজায় এক হাসপাতালে হামলায় ৫০০ জনের প্রাণহানি ঘটেছে বলে জানায় সেখানকার স্বাস্থ্য মন্ত্রণালয়।  

ইসরায়েলে যৌথ সংবাদ সম্মেলনে অংশ নেওয়ার পাশাপাশি নেতানিয়াহুর সঙ্গে বৈঠক করছেন জো বাইডেন।

বাইডেন বলেন, তিনি ইসরায়েল সফর করেছেন এই সংঘাতে যুক্তরাষ্ট্রের অবস্থান কোথায়, তা দেখাতে।

হামাসের হামলার কথা তুলে তিনি বলেন, তারা ইসরায়েলে ১ হাজার ৩০০ লোককে হত্যা করেছে। এর মধ্যে ৩১ আমেরিকানও রয়েছে। ইসরায়েলি বন্দিদের কথাও তিনি তুলে ধরেন।

বাইডেন বলেন, যুক্তরাষ্ট্র ইসরায়েলকে সমর্থন দেওয়া অব্যাহত রাখবে। ইসরায়েলি জনগণের সাহস, প্রতিশ্রুতি এবং সাহসিকতা অত্যাশ্চর্য, আমি এখানে এসে গর্বিত।

অন্যদিকে নেতানিয়াহু বলেন, হামাসকে পরাজিত করতে সভ্য বিশ্বকে এক হতে হবে। সেভাবেই হামাসকে পরাজিত করতে হবে, যেভাবে আইএসকে করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।