ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

পশ্চিম তীরে আরও ৫৮ জন গ্রেপ্তার, মোট হাজার ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
পশ্চিম তীরে আরও ৫৮ জন গ্রেপ্তার, মোট হাজার ছাড়িয়েছে

অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনী আরও ৫৮ ফিলিস্তিনিকে গ্রেপ্তার করেছে। রোববার সকাল থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছি বার্তা সংস্থা ওয়াফা।

খবর আল-জাজিরা।  

প্রধানত রামাল্লাহ, হেবরন ও জেনিনসহ অন্যান্য এলাকায় এই গ্রেপ্তার অভিযান চালানো হয়। ফিলিস্তিনি রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা এই খবর জানিয়েছে।

গেল ৭ অক্টোবর সশস্ত্র সংগঠন হামাস ইসরায়েলে হামলা চালায়। পরে হামাস শাসিত গাজায় ইসরায়েল হামলা চালানো শুরু করে। সেই হামলা এখনো চলছে। ওই ঘটনার পর থেকে অধিকৃত পশ্চিম তীরে গ্রেপ্তার, হামলা ও নিহতের ঘটনা বেড়েছে।

সর্ব সাম্প্রতিক সংঘাত শুরুর পর অধিকৃত পশ্চিম তীরে এ পর্যন্ত হাজারের বেশি ফিলিস্তিনি গ্রেপ্তার হয়েছেন। আর নিহত হয়েছেন অন্তত ৮৯ জনের প্রাণ গেছে।

এদিকে অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েল বিমান হামলা চালিয়েছে। ইসরায়েল বলছে, সেখানকার একটি মসজিদ সন্ত্রাসীদের আস্তানা হিসেবে ব্যবহৃত হচ্ছিল। আর ফিলিস্তিনি কর্তৃপক্ষের কর্মকর্তারা বলছেন, আল-আনসার মসজিদে হামলায় দুজন নিহত হন।

অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েল প্রতিনিয়ত সামরিক অভিযান চালালেও বিমান হামলার ঘটনা বিরল। হামাস নিয়ন্ত্রিত গাজায় ইসরায়েল যেভাবে বিমান হামলা চালায়, তেমনটা পশ্চিম তীরে সচরাচর ঘটে না।

অন্যদিকে বার্তাসংস্থা ওয়াফা বলছে, ইসরায়েলি বসতি স্থাপনকারীরা সালফিত শহরের পশ্চিম দিকে ইয়াসুফ গ্রামে বর্ষীয়ান কয়েক ডজন অলিভ গাছ কেটে ফেলেছে।

ইয়াসুফ গ্রাম পরিষদের প্রধান সালেহ ইয়াসিন ওয়াফাকে বলেন, ইসরায়েলি বসতি স্থাপনকারীরা ৭০টির মতো অলিভ গাছ ধ্বংস করেছে, যেগুলোর বয়স ৫০ থেকে ৭০ বছর।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।