ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

গাজায় রাতভর ইসরায়েলি বিমান হামলা, নিহত ১৪০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
গাজায় রাতভর ইসরায়েলি বিমান হামলা, নিহত ১৪০

গাজায় রাতভর ইসরায়েলি বিমান হামলায় অন্তত ১৪০ জনের প্রাণ গেছে। মঙ্গলবার হামাস এমনটি জানিয়েছে।

এই হামলায় কয়েকশ লোক আহত হওয়ার পাশাপাশি বাড়িঘরও ধ্বংস হয়েছে বলে জানিয়েছে গোষ্ঠীটি।  

হামাস বলছে, গাজার উত্তরাঞ্চলীয় আল-শাতি শরণার্থী শিবিরের পাশাপাশি দক্ষিণের রাফাহ ও খান ইউনিসেও হামলা চালানো হয়। ইসরায়েলি বাহিনীর এই হামলায় ১৪০ জন নিহত হন। আল জাজিরা।

গেল ৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালায় হামাস। জবাবে হামাস শাসিত গাজায় পাল্টা হামলা শুরু করে ইসরায়েল। সেই থেকে হামলা চলছেই। পাশাপাশি পশ্চিম তীরেও ইসরায়েলি হামলা বেড়েছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় মঙ্গলবার সর্বশেষ তথ্যে জানিয়েছে, ২৪ ঘণ্টায় ৭০৪ ফিলিস্তিনির প্রাণ গেছে। নিহত বেড়ে দাঁড়িয়েছে পাঁচ হাজার ৭৯১ জনে। আহত বেড়ে হয়েছে ১৬ হাজার ২৯৭ জন।

অন্যদিকে অধিকৃত পশ্চিম তীরে নিহত বেড়ে ৯৬ জনে দাঁড়িয়েছে। আর আহত হয়েছেন এক হাজার ৮২৮ জন। সেখানে গ্রেপ্তারও বেড়ে হাজার ছাড়িয়েছে।  

হামাসের হামলায় ইসরায়েলে এক হাজার ৪০৫ জনের প্রাণ গেছে। আর আহত হয়েছেন পাঁচ হাজার ৪৩১ জন। এদিকে দুইশরও বেশি লোককে জিম্মি করে রেখেছে হামাস। এর মধ্যে বেসামরিক নাগরিক ও সেনাসদস্যও রয়েছেন। আর নিখোঁজ রয়েছেন প্রায় ১০০ জন।  

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।