ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

গাজায় একাধিক ইসরায়েলি সামরিক যান ধ্বংসের দাবি হামাসের 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
গাজায় একাধিক ইসরায়েলি সামরিক যান ধ্বংসের দাবি হামাসের 

ইসরায়েল বলছে তারা হামাসকে ‘ধাপে ধাপে’ ধ্বংস করছে আর সে লক্ষ্যে গাজায় ইসরায়েলি সেনাদের সঙ্গে তুমুল চলছে হামাস যোদ্ধাদের। আপর দিকে হামাস জানিয়েছে, তাদের পাল্টা হামলায় এক ইসরায়েলি সেনা সদস্য নিহত হয়েছে এবং কয়েকটি সাঁজোয়া যান ধ্বংস হয়েছে।

পশ্চিমা সংবাদ মাধ্যম গুলোর খবরে জানাযায়, গতকাল উত্তর গাজার আরও ভেতরে প্রবেশ করার পর হামাসের সঙ্গে সংঘর্ষ হচ্ছে ইসরায়েলি বাহিনীর।

ইসরায়েল বাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল জোনাথন জানিয়েছেন, তাদের কর্মকাণ্ডের কেন্দ্রবিন্দু হলো উত্তর গাজা। এই অঞ্চলে হামাসের আধিপত্য রয়েছে। দুই সপ্তাহ আগে বোমাবর্ষণের মধ্যেই উত্তর গাজার বাসিন্দাদের উপত্যকাটির দক্ষিণে সরে যেতে বলে ইসরায়েলি বাহিনী।

হামাস সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলি বাহিনী গাজার আরও ভেতরে প্রবেশ করেছে, একাধিক দিক থেকে তারা অগ্রসর হচ্ছে তারা। গাজাকে উত্তর ও দক্ষিণ দুই ভাগে ভাগ করার চেষ্টা করছে দখলদার বাহিনী, গাজার উত্তরাঞ্চলকে দক্ষিণ থেকে বিচ্ছিন্ন করে ফেলার চেষ্টা করছে তারা। ইসরায়েলি বাহিনী বর্তমানে সালাহউদ্দিন সড়কে অবস্থান নিয়েছে। তারা উপকূলীয় সড়ক আল-রাশিদে পৌঁছানোর চেষ্টা করছে।

হামাসের সশস্ত্র শাখা আল কাসাম ব্রিগেড সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছে, তারা উত্তর গাজায় ট্যাংকসহ ইসরায়েলের তিনটি সামরিক যান ধ্বংস করেছে। এ ছাড়া ইসরায়েলের এক সেনাকে হত্যার দাবিও করেছে তারা। তাছাড়া উত্তর–পশ্চিম গাজায় ইসরায়েলি সেনা দলের ওপর মর্টার হামলা চালিয়েছে বলে জানিয়েছে ইসলামিক জিহাদ জানিয়েছে নামে গাজা ভিত্তিক অপর এক প্রতিরোধ যোদ্ধাদের দল।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।