ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

গাজায় স্থল অভিযানে ১২  ইসরায়েলি সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
গাজায় স্থল অভিযানে ১২  ইসরায়েলি সেনা নিহত

ফিলিস্তিনের গাজায় স্থল অভিযান চালানোর সময় গতকাল ১০ জন ইসরায়েলি সৈন্য নিহত হয়েছে বলে জানিয়েছে দেশটি। এ নিয়ে গাজায় স্থল অভিযানে মোট ১২ ইসরায়েলি সেনা নিহত হল।

 

নিহত সেনাদের বিস্তারিত পরিচয় প্রকাশ করেছে টাইমস অব ইসরায়েল। হতাহত সেনাদের হেলিকপ্টারে করে যুদ্ধের ময়দান থেকে সরিয়ে নেওয়া হয়েছে।  

হামাসের ট্যাংক-বিধ্বংসী গাইডেড মিসাইলের হামলায় একটি আর্মর্ড ভেহিকেল ধ্বংস হয় এবং তাতে পাঁচ সেনা নিহত ও চারজন আহত হয়। আহতদের মধ্যে এক জনের অবস্থা আশঙ্কাজনক।  

এদিকে, হামাসের পেতে রাখা মাইন বিস্ফোরণে একটি ইসরায়েলি ট্যাংক ধ্বংস হলে সেখানে থাকা চার সেনা নিহত হয়।

হামাসের সশস্ত্র শাখা আল কাসাম ব্রিগেড সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছে, তারা উত্তর গাজায় ট্যাংকসহ ইসরায়েলের তিনটি সামরিক যান ধ্বংস করেছে। এ ছাড়া ইসরায়েলের এক সেনাকে হত্যার দাবিও করেছে তারা। তাছাড়া উত্তর–পশ্চিম গাজায় ইসরায়েলি সেনা দলের ওপর মর্টার হামলা চালিয়েছে বলে জানিয়েছে ইসলামিক জিহাদ।

এর আগে ২০১৪ সালে ইসরায়েলি বাহিনী গাজায় অভিযান চালাতে গেলে তাদের অন্তত ৭০ জন সেনা নিহত হয়েছিল।

এদিকে ইয়েমেনের হুথিদের দূরপাল্লার ক্ষেপণাস্ত্র এবং ড্রোন হামলার পর লোহিত সাগরে শক্তিবৃদ্ধি করতে আরও যুদ্ধজাহাজ মোতায়েন করেছে ইসরায়েলি নৌ বাহিনী।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২৩
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।