ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

ফের ইসরায়েলে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ব্লিঙ্কেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২৩
ফের ইসরায়েলে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ব্লিঙ্কেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে অ্যান্টনি ব্লিঙ্কেন

ইসরায়েলে পৌঁছে প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে বৈঠক করছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। শুক্রবার তিনি ইসরায়েল সফরে যান।

 

ইসরায়েল-হামাস সংঘাত শুরুর পর এটি ব্লিঙ্কেনের তৃতীয় সফর। গেল ৭ অক্টোবর এই সংঘাত শুরু হয়। এর মধ্যে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনও ইসরায়েল সফর করেছেন।

গাজা উপত্যকায় বেসামরিক নাগরিকদের ক্ষয়ক্ষতি কমানোর বিষয়ে বাস্তব বা দৃঢ় পদক্ষেপের বিষয়ে নেতানিয়াহুর সঙ্গে বৈঠকে ব্লিঙ্কেন জোর দেবেন বলে জানা গেছে।

তেল আবিবে ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সদর দপ্তরে ইসরায়েলি প্রধানমন্ত্রী এবং মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে আলোচনা চলছে।

সফরের আগে ওয়াশিংটনে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় ব্লিঙ্কেন বলেন, ইসরায়েলের সঙ্গে আলোচনার মধ্যে গাজার বেসামরিক নাগরিকদের ক্ষতি কমানোর জন্য বাস্তব বা দৃঢ় পদক্ষেপের বিষয়টি অন্তর্ভুক্ত থাকবে।

গেল ৭ অক্টোবর হামাস ইসরায়েলে হামলা চালায়। জবাবে ইসরায়েলও হামাস শাসিত গাজায় বিমান হামলা শুরু করে। হামাসের হামলার পর যুক্তরাষ্ট্র ইসরায়েলের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছিল।

ইসরায়েলি সেনাবাহিনী এখন অবরুদ্ধ গাজা ঘিরে রেখেছে। পাশাপাশি ভয়াবহ বিমান হামলাও চলছে। ইসরায়েলি হামলায় গাজায় নিহতের সংখ্যা ৯ হাজার ছাড়িয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২৩
আরএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।