ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

গাজার হাসপাতালগুলো সুরক্ষার আহ্বান বাইডেনের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
গাজার হাসপাতালগুলো সুরক্ষার আহ্বান বাইডেনের

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ফিলিস্তিনের গাজার হাসপাতালগুলোকে অবশ্যই সুরক্ষিত রাখতে হবে। ইসরায়েলের ট্যাংকগুলো যখন গাজার প্রধান হাসপাতালের গেটের দিকে অগ্রসর হচ্ছে তখন ইসরায়েলের কাছ থেকে ‘কম হস্তক্ষেপমূলক’ পদক্ষেপের আশা করছেন তিনি।

সোমবার হোয়াইট হাউসে বাইডেন সাংবাদিকদের বলেন, আমরা ইসরায়েলিদের সঙ্গে যোগাযোগ করব, আমার আশা এবং প্রত্যাশা হলো হাসপাতালে কম হস্তক্ষেপমূলক পদক্ষেপ নেওয়া হবে।

বাইডেন বলেন, আমি  আশাবাদী, হাসপাতালগুলোকে অবশ্যই সুরক্ষিত রাখতে হবে।

গাজায় টানা প্রায় দেড় মাস ধরে চলা ইসরায়েলি আগ্রাসনে এখন পর্যন্ত ১১ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। হামলা হচ্ছে হাসপাতালেও। গাজার সবচেয়ে বড় দুটি হাসপাতাল ইতোমধ্যেই বন্ধ হয়ে গেছে।

রয়টার্স বলছে, গাজার আল শিফা হাসপাতালের ভেতরে এখনও কমপক্ষে ৬৫০ রোগী রয়েছেন। হাসপাতালটির পরিসেবা বন্ধ হয়ে যাওয়ায় তাদের অন্য চিকিৎসা কেন্দ্রে সরিয়ে নেওয়াটা খুবই জরুরি।

ইসরায়েল বলছে, হামাস সামরিক উদ্দেশ্যে হাসপাতাল ব্যবহার করে এবং ইসরায়েলের সামরিক বাহিনী সোমবার ক্যান্সার চিকিৎসায় বিশেষায়িত শিশু হাসপাতাল রান্তিসি হাসপাতালের বেসমেন্টে রাখা অস্ত্রের ভিডিও ও ছবি প্রকাশ করেছে। তবে হামাস ইসরায়েলের এই দাবি প্রত্যাখ্যান করেছে।

বাংলাদেশ সময়: ১২৪১ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।