ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

যুদ্ধবিরতির পর গাজায় আরও তীব্র হামলার হুমকি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২৩
যুদ্ধবিরতির পর গাজায় আরও তীব্র হামলার হুমকি ছবি: সংগৃহীত

হামাস গোষ্ঠীর সঙ্গে সংক্ষিপ্ত যুদ্ধবিরতি শেষ হওয়ার পর ফিলিস্তিনের গাজায় হামলা আরও তীব্রতর হবে বলে হুমকি দিয়েছেন ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট।  

বৃহস্পতিবার তিনি বলেন, তার সামরিক বাহিনী কমপক্ষে আরও দুই মাসের জন্য তীব্রতার সঙ্গে হামলা চালিয়ে যাবে।

নৌবাহিনীর কমান্ডো ইউনিটের সৈন্যদের গ্যালান্ট বলেন, সামনের দিনগুলোতে যা দেখতে পাবেন তা হলো অস্থায়ী যুদ্ধবিরতির মাধ্যমে প্রথমে জিম্মিদের মুক্তি। আর এ বিরতির মধ্যে আপনাদের প্রয়োজন হলো সংগঠিত হওয়া, প্রস্তুত হওয়া, তদন্ত করা ও অস্ত্র পুনরায় সরবরাহ করা।

তিনি আরও বলেন, আমাদের যুদ্ধের ধারাবাহিকতা চালিয়ে যেতে হবে। এমনকি শেষ পর্যন্ত এ যুদ্ধ চলবে। কারণ আমাদের বিজয় সম্পূর্ণ করতে হবে। অব্যাহত চাপের মাধ্যমে বাকি জিম্মিদের মুক্ত করতে হবে।

তিনি বলেন, অনেকগুলো অপারেশন হবে যেখানে কমান্ডো ইউনিটের সৈন্যদের কিছু করার থাকবে। যতক্ষণ না গাজা থেকে কোনও সামরিক হুমকি না হয়। আমরা যা করতে পারি তা করার স্বাধীনতা আমাদের থাকবে।  

কাতারের মধ্যস্থতায় গাজায় চার দিনের যুদ্ধবিরতি দিয়েছে ইসরায়েল। সাত সপ্তাহ পর এ প্রথম যুদ্ধবিরতি হলো।

শুক্রবার স্থানীয় সকাল ৭টা থেকে এ যুদ্ধবিরতি শুরু হয়।  

যুদ্ধবিরতি চুক্তির অংশ হিসেবে হামাস ৫০ জিম্মিকে মুক্তি দেবে। আর ইসরায়েলি জেলে বন্দি ১৫০ ফিলিস্তিনি মুক্তি পাবেন। শুকবার বিকেলে প্রথম ধাপে ৩৯ ফিলিস্তিনি বন্দি এবং ১৩ ইসরাইয়েলি জিম্মি মুক্ত হবেন বলে আশা করা হচ্ছে।  

সূত্র: দ্য টাইমস অব ইসরায়েল

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।