ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

দক্ষিণ গাজায় ঢুকে পড়েছে ইসরায়েলি সেনারা, হামাস কমান্ডারকে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
দক্ষিণ গাজায় ঢুকে পড়েছে ইসরায়েলি সেনারা, হামাস কমান্ডারকে হত্যা

দক্ষিণ গাজায় হামলা অব্যাহত রেখেছে ইসরায়েলি বাহিনী। আকাশপথে হামলার পাশাপাশি এবার ট্যাংক নিয়ে সেখানে ঢুকে পড়েছে দখলদার বাহিনী।

 

এ অভিযানে গাজা নগরীতে হামাসের একজন কমান্ডারকে হত্যার দাবি করেছে  ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)।

সংগঠনটির প্রধান দাবি লেফটেন্যান্ট জেনারেল হেরজি হালেভি করেন, ইসরায়েলের সেনারা গাজায় হামাসের একজন কমান্ডারকে হত্যা করেছে। ওই ব্যক্তি গত ৭ অক্টোবর ইসরায়েলে হামলার পেছনে জড়িত ছিলেন।

সেনাদের উদ্দেশে তিনি বলেছেন, ‘আগে আমরা উত্তর গাজায় জোরালো ও পুঙ্খানুপুঙ্খভাবে লড়াই করেছি। এখন দক্ষিণ গাজায় তা করা হচ্ছে। ’

একই তথ্য দেওয়া হয়েছে ইসরায়েলের সেনাবাহিনী পরিচালিত রেডিওতে। এতে বলা হয়েছে, খান ইউনিসের উত্তরাঞ্চলে অভিযান চালানো হচ্ছে।  

সেখানে স্থল হামলায় অংশ নেওয়া একটি ট্যাংকের ছবি ব্রিটিশ গণমাধ্যম বিবিসির কাছে এসেছে। বিবিসি ওই ছবির সত্যতা নিশ্চিত করেছে।  

কাতার, মিসর ও যুক্তরাষ্ট্রের মধ্যস্ততায় দুই দফায় মোট ৭ দিন যুদ্ধবিরতি দেয় ইসরায়েল। যুদ্ধবিরতির মেয়াদ বাড়াতে আন্তর্জাতিক চাপ ও হামাসের নতুন করে প্রস্তাববে উপেক্ষা করে গত ১ ডিসেম্বর সকাল থেকে গাজায় আবার হামলা শুরু করে ইসরায়েলি বাহিনী।

নির্মমতার ধারাবাহিকতায় গতকাল ৭০০ ফিলিস্তিনিকে হত্যা করে ইহুদি কর্তৃত্ববাদী ‘রাষ্ট্রটির’ সেনাবাহিনী।

তথ্যসূত্র: বিবিসি

বাংলাদেশ সময়: ১০৫১ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।