ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইসরায়েলগামী সব জাহাজে হামলার হুমকি হুথিদের 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪১ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
ইসরায়েলগামী সব জাহাজে হামলার হুমকি হুথিদের 

ইয়েমেনের সশস্ত্র গোষ্ঠী হুথি হুমকি দিয়ে বলেছে, ইসরায়েলগামী সব জাহাজে হামলা করবে তারা। এ ব্যাপারে ইসরায়েল সংশ্লিষ্ট আন্তর্জাতিক শিপিং কোম্পানিকে সতর্কও করেছে গোষ্ঠীটি।

 

রয়টার্সের এক প্রতিবেদন থেকে জানা যায়, জাতীয়তা নির্বিশেষে ইসরায়েলগামী সব জাহাজকে হামলার লক্ষ্যবস্তু করা হবে বলে শনিবার হুঁশিয়ারি দিয়েছে হুথিরা। একইসঙ্গে ইসরায়েলি বন্দরগুলোতে যাওয়া ও সেখানে কর্মকাণ্ড পরিচালনার বিরুদ্ধে সমস্ত আন্তর্জাতিক শিপিং কোম্পানিকে সতর্ক করেছে তারা।

হুথি গোষ্ঠীর একজন সামরিক মুখপাত্র বলেছেন, যদি গাজা তার প্রয়োজনীয় খাদ্য ও ওষুধ না পায়, তাহলে লোহিত সাগরে ইসরায়েলি বন্দরগুলোর দিকে যাওয়া সমস্ত জাহাজ তাদের জাতীয়তা নির্বিশেষে আমাদের সশস্ত্র বাহিনীর লক্ষ্যবস্তুতে পরিণত হবে।

এর আগে ইয়েমেনি এই যোদ্ধারা বাব আল-মান্দেব প্রণালীতে ইসরায়েলি বেশ কয়েকটি জাহাজ আক্রমণ চালানোর পাশাপশি জব্দও করেছে। এছাড়া ইসরায়েলে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র এবং সশস্ত্র ড্রোন নিক্ষেপও করেছে তারা।

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।