ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

গাজায় গণমাধ্যমের অবাধ প্রবেশ চান সাংবাদিকরা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
গাজায় গণমাধ্যমের অবাধ প্রবেশ চান সাংবাদিকরা

গাজায় বিদেশি গণমাধ্যমগুলোর অবাধ ও নিরবচ্ছিন্ন প্রবেশ চেয়ে মিসর ও ইসরায়েলি কর্তৃপক্ষ বরাবর দেওয়া এক চিঠিতে সই করেছেন ৫০ এর বেশি আন্তর্জাতিক সম্প্রচার সাংবাদিক।

স্কাই নিউজের বিদেশি প্রতিবেদক অ্যালেক্স ক্রফোর্ড এবং বিবিসি আন্তর্জাতিক সম্পাদক জেরেমি বোয়েনসহ যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের প্রধান প্রধান সম্প্রচার আউটলেটের সংবাদদাতা ও উপস্থাপকরা গাজায় প্রবেশ দাবি করেন।

 

চিঠিতে সাংবাদিকরা দেশ দুটির সরকারের কাছে আবেদন জানিয়েছে। তাদের যেন রাফা ক্রসিং দিয়ে উপত্যকাটিতে প্রবেশ করতে দেওয়া হয়। রাফা হলো মিসর ও গাজার সংযোগস্থল।

চিঠিতে সাংবাদিকরা বলেন, আমরা ইসরায়েল ও মিসর সরকারের কাছে গাজায় সব বিদেশি গণমাধ্যমের অবাধ ও নিরবচ্ছিন্ন প্রবেশের অনুমতি দেওয়ার আহ্বান জানাই।

তারা বলেন, আমরা ইসরায়েল সরকারকে গাজায় আন্তর্জাতিক সাংবাদিকদের কাজ করার অনুমতি এবং মিশরীয় কর্তৃপক্ষকে আন্তর্জাতিক সাংবাদিকদের রাফাহ ক্রসিংয়ে প্রবেশের অনুমতি দেওয়ার আহ্বান জানাই।

গাজা সংঘাত শুরু হওয়ার পর মাত্র কয়েকজন সাংবাদিককে গাজায় প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।