ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

আল-শিফা হাসপাতালে ইসরায়েলি বাহিনীর তাণ্ডব

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
আল-শিফা হাসপাতালে ইসরায়েলি বাহিনীর তাণ্ডব

ইসরায়েলের সামরিক বাহিনী গাজা সিটির আল-শিফা হাসপাতালে তাণ্ডব চালিয়েছে। ট্যাংক ও ভারী অস্ত্রশস্ত্র নিয়ে চালানো তাণ্ডবে হতাহতের ঘটনা ঘটেছে।

ফিলিস্তিনি কর্মকর্তারা এমনটা বলেছেন। খবর আল জাজিরার।

ইসরায়েলি সামরিক বাহিনী এক বিবৃতিতে সোমবার বলেছে, তারা চিকিৎসা স্থাপনায় বিশেষ অভিযান চালিয়েছে। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, বাস্তুচ্যুত বেসামরিক নাগরিক, আহত বাসিন্দা এবং চিকিৎসাকর্মীসহ প্রায় ৩০ হাজার লোক কমপ্লেক্সের ভেতর আটকা পড়েছে।

ইসরায়েল এক বিবৃতিতে বলেছে, হামাস আল শিফা হাসপাতালের ভেতরে পুনর্গঠিত হয়েছে এবং ইসরায়েলের বিরুদ্ধে আক্রমণের নির্দেশ দিতে হাসপাতালটি ব্যবহার করছে।

টেলিগ্রামে এক বার্তায় গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, কেউ সরতে চেষ্টা করলে তাদের ওপর স্নাইপার ও কোয়াডকপ্টার ব্যবহার করে হামলা চালানো হয়।  

এটি আরও জানায়, ইসরায়েলি তাণ্ডব শুরু হয় রাত ২টায়। এতে বেশ কয়েকজন নিহত ও আহত হয়েছেন।
 
আল জাজিরা অ্যারাবিক জানায়, ইসরায়েলি বোমা হামলায় হাসপাতালের সার্জিক্যাল ভবনে আগুন ধরে যায়।  

ফিলিস্তিনি লেখক ও সাংবাদিক ইমাদ জাক্কুতসহ অন্য প্রত্যক্ষদর্শীরা জানান, ইসরায়েলি বাহিনী আল জাজিরা অ্যারাবিকের প্রতিবেদক ইসমাইল আল-ঘৌলকে হাসপাতালের ভেতর থেকে গ্রেপ্তার করে।  

প্রত্যক্ষদর্শীরা বলেন, ঘৌলকে ইসরায়েলি সেনারা গ্রেপ্তারের আগে বেদম প্রহার করেছিল। আরও অনেক নারী-পুরুষকেও গ্রেপ্তার করা হয়।  

ইসরায়েলি বাহিনী সোমবার বলে, হাসপাতালে অভিযানকালে হামাস যোদ্ধাদের সঙ্গে গুলি বিনিময়ে তাদের এক সেনার প্রাণ গেছে।  

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।