ঢাকা, মঙ্গলবার, ১২ ভাদ্র ১৪৩১, ২৭ আগস্ট ২০২৪, ২১ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ইসরায়েলি ঘাঁটিতে ৩২০টি রকেট ছুড়েছে হিজবুল্লাহ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৪
ইসরায়েলি ঘাঁটিতে ৩২০টি রকেট ছুড়েছে হিজবুল্লাহ

লেবানন-ভিত্তিক সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ এবং ইসরাইল উভয়েই একে অপরের বিরুদ্ধে বড় আকারের সামরিক অভিযানের ঘোষণা দিয়েছে।  

হিজবুল্লাহর এক বিবৃতি জানিয়াছে, ইসরায়েলের গুরুত্বপূর্ণ সামরিক স্থানগুলো লক্ষ্য করে বেশ কয়েকটি বিস্ফোরক ড্রোন নিক্ষেপ করেছে তারা।

সংগঠনটি বলেছে ইসরায়েলের মেরন ঘাঁটি এবং অধিকৃত গোলান হাইটসের চারটি এলাকাসহ ইসরায়েলি ১১টি সামরিক ঘাঁটি এবং ব্যারাকে ৩২০টিরও বেশি কাতিউশা রকেট নিক্ষেপ করেছে তারা।

হিজবুল্লাহ বলেছে, ইসরায়েলের গভীরে লক্ষ্যবস্তুতে ড্রোন হামলা নির্বিগ্ন করতে প্রথমে সীমান্তবর্তী ইসরায়েলি সামরিক ঘাঁটিগুলিকে লক্ষ্যবস্তু করা হয়েছে। পরে তাদের ড্রোনগুলো পরিকল্পনা অনুযায়ী দূরের লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে। খবর আল জাজিরা

হুমকির জবাবে, ইসরায়েলি সামরিক বাহিনী লেবাননে লক্ষ্যবস্তুতে পূর্বনির্ধারিত হামলা শুরু করে। আইডিএফ রবিবার ভোরে এই হামলার ঘোষণা দিয়েছে।

ইসরায়েল বলছে তারা ইসরায়েলি ভূখণ্ডে বড় আকারের আক্রমণের জন্য হিজবুল্লাহর প্রস্তুতি শনাক্ত করেছে। ইসরায়েলি বিমান বাহিনীর ফাইটার জেটগুলো এই হুমকি মোকাবিলায় মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা,আগস্ট ২৫,২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।