ঢাকা, মঙ্গলবার, ১২ ভাদ্র ১৪৩১, ২৭ আগস্ট ২০২৪, ২১ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

গাজায় গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় ৭১ ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৯ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪
গাজায় গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় ৭১ ফিলিস্তিনি নিহত

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে বর্বর হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল।  

গত ২৪ ঘণ্টায় গাজাজুড়ে চালানো ইসরায়েলি হামলাও আরও ৭১ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

 

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে রোববার (২৫ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে তুরস্কের বার্তাসংস্থা আনাদোলু।  

এক বিবৃতিতে স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি বাহিনীর নির্বিচারে চালানো হামলায় ৭১ জন নিহত এবং আরও ১১২ জন আহত হয়েছেন। অনেক মানুষ এখনও ধ্বংসস্তূপের নিচে এবং রাস্তায় আটকা পড়ে আছেন। উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছাতে পারছেন না।

একই তথ্য দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, রোববার গাজায় একের পর এক হামলা করেছে দখলদার ইসরায়েল। এসব হামলায় হতাহত অনেকে এখনও ধ্বংসস্তূপের নিচে রয়েছে বলে ধারণা করা হচ্ছে। অ্যাম্বুলেন্স এবং সিভিল ডিফেন্স ক্রুরাও তাদের কাছে পৌঁছাতে পারেননি।

রোববারসহ উপত্যকাটিতে গত বছরের অক্টোবর থেকে চলা ইসরায়েলি আগ্রাসনে নিহতের মোট সংখ্যা এখন ৪০ হাজার ৪০৫ জন। আহত হয়েছেন আরও ৯৩ হাজার ৪৬৮ জন ফিলিস্তিনি।  

প্রসঙ্গত,  গত ৭ অক্টোবর ইসরায়েলের সীমানায় প্রবেশ করে হামাসের নজিরবিহীন হামলার পর থেকে গাজা উপত্যকায় অবিরাম বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে দখলদার বাহিনী। ইসরায়েলি এই হামলায় বাদ পড়েনি, হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জা।

এসব হামলা ও বোমা বর্ষণে হাজার হাজার ভবন ধ্বংস হয়ে গেছে। প্রায় ২০ লাখেরও বেশি ফিলিস্তিনি বাস্তুচ্যুত হয়েছেন।

জাতিসংঘের মতে, ইসরায়েলের বর্বর আক্রমণের কারণে গাজার প্রায় ৮৫ শতাংশ ফিলিস্তিনি বাস্তুচ্যুত হয়েছেন। আর খাদ্য, বিশুদ্ধ পানি এবং ওষুধের তীব্র সংকটের মধ্যে গাজার সকলেই এখন খাদ্য নিরাপত্তাহীন অবস্থার মধ্যে রয়েছেন। ইসরায়েল ইতোমধ্যেই আন্তর্জাতিক বিচার আদালতে গণহত্যার অভিযোগে অভিযুক্ত হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯১৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।