ঢাকা, বুধবার, ১৩ ভাদ্র ১৪৩১, ২৮ আগস্ট ২০২৪, ২২ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

২০২০ সালের মামলায় ট্রাম্পের বিরুদ্ধে নতুন অভিযোগ

আন্তর্জাতিক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
২০২০ সালের মামলায় ট্রাম্পের বিরুদ্ধে নতুন অভিযোগ

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনের ফল পাল্টানোর চেষ্টার মামলায় নতুন একটি অভিযোগ এনেছেন প্রসিকিউটররা। ওই নির্বাচনে ট্রাম্প বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে পরাজিত হয়েছিলেন।

গত মাসে মার্কিন সুপ্রিম কোর্টের একটি রায়ের প্রতিক্রিয়ায় প্রসিকিউটরা বলেছিলেন, প্রেসিডেন্টরা পদে থাকাকালীন দাপ্তরিক কাজের জন্য ফৌজদারি মামলা থেকে দায়মুক্তি পান।

ট্রাম্প বরাবরই নির্বাচনী হস্তক্ষেপের অভিযোগ অস্বীকার করে আসছেন। তবে প্রমাণ ছাড়াই তিনি দাবি বজায় রেখেছেন- ২০২০ সালের নির্বাচনে ব্যাপক ভোটার জালিয়াতি হয়েছিল।
 
ট্রাম্পের বিরুদ্ধে নতুন অভিযোগ আনেন বিচার বিভাগের স্পেশাল কাউন্সেল জ্যাক স্মিথ। এটি আগের চার অভিযোগের মধ্যেই পড়েছে।  

রাষ্ট্রের সঙ্গে প্রতারণা, দাপ্তরিক কার্যধারাকে বাধাগ্রস্ত করার ষড়যন্ত্র, সরকারি কার্যধারাকে বাধাগ্রস্ত করার চেষ্টা এবং অধিকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়েছিল ট্রাম্পের বিরুদ্ধে।

ট্রুথ সোশ্যালে এক পোস্টে ট্রাম্প বলেন, অভিযোগটি আনা হয়েছে নির্বাচন থেকে আমেরিকার জনগণকে দূরে সরিয়ে দেওয়ার জন্য। তিনি দ্রুত এ অভিযোগ শেষ করার আহ্বান জানান।  

ট্রাম্পের আইনজীবী দলের ঘনিষ্ঠ একটি সূত্র সিবিএস নিউজকে বলেছে, নতুন অভিযোগে আশ্চর্য হওয়ার মতো কিছু নেই।  

বাংলাদেশ সময়: ১০১৭ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।