ঢাকা, বুধবার, ১৩ ভাদ্র ১৪৩১, ২৮ আগস্ট ২০২৪, ২২ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

পশ্চিম তীরে ইসরায়েলের বড় ধরনের অভিযান, নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
পশ্চিম তীরে ইসরায়েলের বড় ধরনের অভিযান, নিহত ৯

অধিকৃত পশ্চিম তীরের উত্তর অংশে  ইসরায়েলি হামলায় অন্তত ৯ ফিলিস্তিনির প্রাণ গেছে। ফিলিস্তিনি স্বাস্থ্য কর্মকর্তা ও গণমাধ্যম সূত্রে এমনটি জানা গেছে।

খবর আল জাজিরার।  

বুধবারের অভিযানে শত শত ইসরায়েলি সেনা যুদ্ধ বিমান, ড্রোন ও বুলডোজারের সাহায্য নিয়ে একইসঙ্গে জেনি, তুলকারেম ও জর্দান উপত্যকায় হামলা চালায়।  

ফিলিস্তিন রেড ক্রিসেন্ট সোসাইটির অ্যাম্বুলেন্স বিভাগের পরিচালক আল-জাজিরাকে বলেন, ইসরায়েলি বাহিনী তুবাসে ফারা শরণার্থী শিবিরে চারজনকে হত্যা করেছে।  

বেশ কয়েকজন আহত হয়েছেন। তবে রেড ক্রিসেন্ট বলছে, তাদের ওই এলাকায় প্রবেশ করতে গিয়ে বাধার মুখে পড়ছে। সেখানে অ্যাম্বুলেন্স নিয়ে যেতে দিচ্ছে না ইসরায়েলি সেনারা।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দুই ব্যক্তি জেনিনে নিহত হয়েছেন। সেইর গ্রামের কাছে একটি গাড়িতে ইসরায়েলি ড্রোন গিয়ে পড়লে তিনজন নিহত হন।  

অধিকৃত পশ্চিম তীরের বেথেলহেম থেকে আল জাজিরার সাংবাদিক নিদা ইব্রাহিম বলেন, ইসরায়েল ২০০২ সালে দ্বিতীয় ইন্তিফাদার সময়ের পর থেকে এ পর্যন্ত চালানো সবচেয়ে বড় অভিযান 

ইব্রাহিম বলেন, ৭ অক্টোবর যুদ্ধ শুরু হওয়ার পর অধিকৃত পশ্চিম তীরে অভিযানের সংখ্যা তিনগুণেরও বেশি হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।