ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

নাসরুল্লাহর হত্যাকে ‘ন্যায়বিচারের প্রতীক’ বললেন বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৪
নাসরুল্লাহর হত্যাকে ‘ন্যায়বিচারের প্রতীক’ বললেন বাইডেন

লেবাননের রাজধানী বৈরুতে বিমান হামলায় হিজবুল্লাহপ্রধান সাইয়েদ হাসান নাসরুল্লাহ হত্যাকাণ্ডকে অসংখ্য ভুক্তভোগীর জন্য ন্যায়বিচারের একটি পদক্ষেপ হিসেবে বর্ণনা করেছেন  যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।  

এসব ভুক্তভোগীর মধ্যে হাজার হাজার আমেরিকান, ইসরায়েলি ও লেবাননের বেসামরিক নাগরিক রয়েছেন বলে জানান মার্কিন প্রেসিডেন্ট।

 

শনিবার (২৮ সেপ্টেম্বর) হোয়াইট হাউজ থেকে প্রকাশিত এক বিবৃতিতে বাইডেন এসব কথা বলেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি।

বিবৃতিতে বাইডেন বলেন, হিজবুল্লাহ, হামাস, ইয়েমেনের হুতি ও যেকোনো ইরান-সমর্থিত সন্ত্রাসী গোষ্ঠীর বিরুদ্ধে ইসরায়েলের আত্মরক্ষার অধিকার সমর্থন করে যুক্তরাষ্ট্র। হাসান নাসরুল্লাহ এবং তার নেতৃত্বাধীন সংগঠন হিজবুল্লাহ চার দশক ধরে সন্ত্রাসের মাধ্যমে শত শত আমেরিকানকে হত্যা করেছে। ইসরায়েলি বিমান হামলায় তার মৃত্যু তার অসংখ্য ভুক্তভোগীর জন্য ন্যায়বিচারের প্রতীক। এই ভুক্তভোগীর মধ্যে হাজার হাজার আমেরিকান, ইসরায়েলি এবং লেবানিজ নাগরিক রয়েছে।

এ ছাড়া মার্কিন সেনা সদর দপ্তর পেন্টাগনকে মধ্যপ্রাচ্যে মার্কিন সামরিক বাহিনীর প্রতিরক্ষা অবস্থান জোরদার করার নির্দেশও দিয়েছেন তিনি।

এদিকে হাসান নাসরুল্লাহ হত্যাকাণ্ডের প্রতিশোধ নেয়ার অঙ্গীকার করেছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি।  

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনে পড়া এক বিবৃতিতে খামেনি বলেন, হাসান নাসরুল্লাহ একক কোনো ব্যক্তি ছিলেন না। তিনি ছিলেন একটি পথ ও একটি চিন্তাধারা। এই পথ অব্যাহত থাকবে। শহীদের রক্তের প্রতিশোধে কোনো ছাড় দেওয়া হবে না।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা,  সেপ্টেম্বর ২৯, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।