ঢাকা, বুধবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

ইসরায়েলে মুহুর্মুহু ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা ইরানের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৩ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৪
ইসরায়েলে মুহুর্মুহু ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা ইরানের

ইসরায়েলে মুহুর্মুহু ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান। তেলআবিব, হাইফা ও জেরুসালেমের মতো প্রধান শহরগুলোতে এই হামলা হয়েছে।

মঙ্গলবার (১ অক্টোবর) রাতে ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনা নিশ্চিত করে বলেছে, ইরানের সামরিক বাহিনী ইসরায়েল লক্ষ্য করে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে।

ইসরায়েলি সামরিক বাহিনী-আইডিএফও বলছে, ইরান তাদের দেশের দিকে ক্ষেপণাস্ত্র ছুড়েছে। এর আগে যুক্তরাষ্ট্র সতর্ক করে বলেছিল, ইরান ক্ষেপণাস্ত্র ছুড়তে পারে।

ইসরায়েলের সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, ইরানের ক্ষেপণাস্ত্র হামলা অব্যাহত রয়েছে।

আইডিএফ নাগরিকদের এক সতর্কবার্তায় বলেছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সুরক্ষিত স্থানে (শেল্টার) থাকার জন্য নাগরিকদের অনুরোধ করা হচ্ছে। যে বিস্ফোরণ তারা শুনতে পাচ্ছেন, তা আটকে দেওয়া বা পতিত ক্ষেপণাস্ত্র থেকে আসছে।

রয়টার্সের প্রকাশিত কিছু ছবি প্রকাশ করে বিবিসি জানিয়েছে, ইসরায়েলের প্রধান শহরে তেল আবিবেও ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে।  

ইরানের জাতীয় টেলিভেশন বলা হয়েছে, ইসরায়েলকে লক্ষ্য করে কয়েক ডজন ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে। যদিও ইসরায়েল দাবি করছে, দেড়শ ক্ষেপণাস্ত্র ছুড়েছে ইরান।

গত কয়েক সপ্তাহ ধরেই মধ্যপ্রাচ্যে উত্তেজনা বাড়ছিল। লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহকে হত্যা করে ইসরায়েল। এরপর লেবাননে স্থল আক্রমণ করে ইসরায়েলি বাহিনী। এসবের পরিপ্রেক্ষিতেই দেশটিতে ক্ষেপণাস্ত্র হামলা শুরু করেছে ইরান।

বাংলাদেশ সময়: ২৩১৩ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।