ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

আকাশেই পাইলটের মৃত্যু, অতঃপর যা ঘটল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৪
আকাশেই পাইলটের মৃত্যু, অতঃপর যা ঘটল

আকাশেই ককপিটে মারা যান উড়োজাহাজের পাইলট। পরে উড়োজাহাজটিকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জরুরি অবতরণ করান কো-পাইলট।

 

ঘটনাটি ঘটেছে স্থানীয় সময় বুধবার (৯ অক্টোবর) সকাল ৬টার কিছু আগে।  

টার্কিশ এয়ারলাইন্সের এয়ারবাস এ-৩৫০ উড়োজাহাজটি যুক্তরাষ্ট্রের সমুদ্রবন্দর সিয়াটেল থেকে তুরস্কের ইস্তাম্বুলে যাওয়ার সময় এ ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে স্কাই নিউজ

এয়ারলাইন্সের মুখপাত্র ইয়াহিয়া উসতুন জানিয়েছেন, উড়োজাহাজটি আকাশে ওঠার কিছু সময় পর পাইলট ইলচেহিন পেহলিভান হঠাৎ অজ্ঞান হয়ে যান। উড়োজাহাজে তার জরুরি চিকিৎসা করা হয়। কিন্তু তাকে বাঁচানো যায়নি। পরে মাঝ আকাশে এটি হঠাৎ করে দক্ষিণ দিকে মোড় নেয় এবং জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

পাইলটের মরদেহ বিমানবন্দরে নামানোর পর যাত্রীদের অন্য বিমানে করে ইস্তাম্বুলের উদ্দেশে পাঠানো হয় বলে জানান তিনি।

এদিকে ওই পাইলটের হঠাৎ মৃত্যুর কারণ জানায়নি এয়ারলাইন্স কর্তৃপক্ষ। কারণ, রিপোর্টে স্বাস্থ্য সংক্রান্ত কোনো সমস্যা ধরা পড়েনি।  

ইতোমধ্যে মৃত পাইলটের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে টার্কিশ এয়ারলাইন্সটি। সংশ্লিষ্ট পক্ষ থেকে বলা হয়েছে, ‘টার্কিশ এয়ারলাইন্স পরিবার হিসেবে আমরা আমাদের পাইলটের প্রতি সৃষ্টিকর্তার করুণা এবং তার সব সহকর্মী এবং প্রিয়জনদের, বিশেষ করে তার শোকাহত পরিবারের জন্য ধৈর্য কামনা করি। ’

৫৯ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি জমালেন পাইলট ইলচেহিন পেহলিভান। ২০০৭ সাল থেকে টার্কিশ এয়ারলাইন্সে কাজ করেছিলেন তিনি। গত মার্চ মাসে বেসামরিক বিমান চলাচলের জেনারেল ডিরেক্টরেট অনুমোদিত এভিয়েশন মেডিকেল সেন্টারে একটি রুটিন মেডিকেল পরীক্ষা করেছেন। তাতে তিনি শারীরিকভাবে সক্ষম ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা,অক্টোবর ১০, ২০২৪
এসএএইচ  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।