ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

নাইজেরিয়ায় জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণ, নিহত ৯৪

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
নাইজেরিয়ায় জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণ, নিহত ৯৪

নাইজেরিয়ায় জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণে কমপক্ষে ৯৪ জন নিহত হয়েছেন। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

স্থানীয় সময় মঙ্গলবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় আফ্রিকার দেশটির উত্তরে জিগাওয়া রাজ্যের মাজিয়া গ্রামে বিস্ফোরণটি ঘটে।

পুলিশকে উদ্ধৃত করে বুধবার (১৬ অক্টোবর) এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম সিএনএন।  

যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যমাটি জানিয়েছে, স্থানীয়রা জ্বালানি উদ্ধারের জন্য জড়ো হয়েছিল। এসময় তাদের কাছাকাছি পড়ে থাকা একটি বিধ্বস্ত জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরিত হয়। এতে কমপক্ষে ৯৪ জনের মৃত্যু হয়।  

জিগাওয়া পুলিশের মুখপাত্র শিইসু লওয়ান অ্যাডাম বলেন, জ্বালানিবোঝাই ট্যাঙ্কারটির চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন এবং ট্যাঙ্কারটি ধাক্কা খেয়ে একটি ড্রেনেজ খাদে এসে পড়ে। এতো ট্যাঙ্কারভর্তি জ্বালানি ড্রেনে পড়ে যায়। দুর্ঘটনার পর পর জ্বালানি সংগ্রহ করতে ছুটে আসেন স্থানীয় বাসিন্দারা। এ সময় দুর্ঘটনাকবলিত ট্যাঙ্কারটি বিকট শব্দে বিস্ফোরিত হয়। এ ঘটনায় এখন পর্যন্ত ৯৪ জন নিহত হয়েছেন। অন্তত আরও ৫০ জন গুরুতর আহত হয়েছেন। আহতদের অবস্থা আশঙ্কাজনক।

গত ৮ সেপ্টেম্বরেও জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণের ঘটনায় অন্তত ৪৮ জন নিহতের ঘটনা ঘটে নাইজেরিয়ায়। সেবার দেশটির উত্তর-মধ্যাঞ্চলে জ্বালানি ট্যাঙ্কারের সঙ্গে গবাদি পশুবাহী আরেক গাড়ির সংঘর্ষ ঘটে। এতে বিস্ফোরণ ঘটে ও আশপাশে থাকা গাড়িতেও আগুন ধরে যায়।  

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।