ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪৩১, ২১ অক্টোবর ২০২৪, ১৭ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ইসরায়েলে ১৭০টি রকেট ছুড়ল হিজবুল্লাহ, কয়েক স্থানে আগুন

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
ইসরায়েলে ১৭০টি রকেট ছুড়ল হিজবুল্লাহ, কয়েক স্থানে আগুন ইসরায়েলের ক্ষেপণাস্ত্র বিধ্বংসী আয়রন ডোম লেবানন থেকে ছোড়া রকেট আটকে দেয়। ছবি: রয়টার্স

লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ ইসরায়েলের দিকে ১৭০টির মতো রকেট ছুড়েছে। এতে গ্যালিলি ও হাফিয়াসহ আশপাশের অঞ্চলে সাইরেন বেজে ওঠে।

ইসরায়েল প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) এমনটি জানায়।

সামরিক বাহিনী জানায়, কিছু রকেট আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে ভূপাতিত করা হয়েছে, তবে কিছু রকেট আঘাত হেনেছে। এতে কয়েকটি জায়গায় আগুন ধরে যায়। আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের কর্মীদের ঘটনাস্থলে মোতায়েন করা হয়।

ইসরায়েল ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিস জানায়, একটি ইন্টারসেপ্টর ক্ষেপণাস্ত্রের টুকরো হাইফার পশ্চিমে একটি আবাসিক ভবনে পড়ে। এতে ওই দুইতলা ভবনের কিছু ক্ষতি হলেও হতাহতের ঘটনা ঘটেনি। খবর টাইমস অব ইসরায়েলের।

হিজবুল্লাহ আরও বলেছে, তারা সাফেদের পূর্ব দিকে ইসরায়েলি বাহিনীর একটি ঘাঁটিতে বড় ধরনের রকেট হামলা চালিয়েছে। তারা বলছে, লেবাননের প্রতিরক্ষা এবং তাদের গ্রাম ও বাড়িগুলোতে ইসরায়েলি শত্রুদের হামলার জবাবে পাল্টা রকেট হামলা চালানো হয়েছে।

গত বছরের ৭ অক্টোবর হামাসের হামলার পর গাজায় ইসরায়েল যুদ্ধ শুরু করে। সেই থেকে হিজবুল্লাহ গাজার সমর্থনে ইসরায়েলের উত্তর দিকে হামলা শুরু করে।

প্রায় এক বছর আন্তঃসীমান্ত হামলা চলে ইসরায়েল ও হিজবুল্লাহর মধ্যে। গত সেপ্টেম্বর থেকে ইসরায়েল লেবাননের ভেতরে বড় ধরনের হামলা চালানো শুরু করে।

এদিকে ইসরায়েলের একটি যুদ্ধবিমান রোববার সকালে বৈরুতে হিজবুল্লাহর গোয়েন্দা বিভাগের স্থাপনা এবং অস্ত্র তৈরির পাতাল কারখানায় হামলা চালানোর দাবি করেছে ইসরায়েল প্রতিরক্ষা বাহিনী।

হামলার আগে ইসরায়েলি বাহিনী ওই এলাকা থেকে বেসামরিকদের সরে যেতে বলে। দক্ষিণ লেবাননে পৃথক হামলায় হিজবুল্লাহর বিশিষ্ট তিন সদস্য নিহত হন।  

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।