ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

চীনে ক্যাথলিক যাজক ও নান হত্যা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৩ ঘণ্টা, জুলাই ৮, ২০১০
চীনে ক্যাথলিক যাজক ও নান হত্যা

বেইজিং: চীনের দক্ষিণাঞ্চলে এক ক্যাথলিক যাজক ও নানকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে। তবে হত্যার কারণ কি হতে পারে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি বলে পুলিশ আজ বৃহস্পতিবার জানিয়েছে।



নিহত যাজক জোসেফ সুলাই জাং ও সিস্টার ম্যারি উয়ি ইয়াংহুই ওহাই শহরের একটি নার্সিং হোমে কাজ করতেন বলে জানিয়েছে ভ্যাটিকান ভিত্তিক বার্তা সংস্থা এশিয়া নিউজ। স্থানীয় একটি গির্জার ভেতরে অবস্থিত এ নার্সিং হোমের পুকুরে তাদের রক্তমাখা মৃতদেহ পাওয়া যায় বলে প্রকাশিত প্রতিবেদনে জানা যায়।

পুলিশ কর্মকর্তা জাং বার্তাসংস্থা এএফপিকে বলেন, “এটা একটি অপরাধমূলক কর্মকান্ড, আমরা এর রহস্য অনুসন্ধানের চেষ্টা করে যাচ্ছি। ” তবে এ ঘটনায় কতজন জড়িত ছিলো এ বিষয়টি সম্পর্কে এখনও কিছু জানা যায়নি বলেও জানান তিনি ।

উল্লেখ্য, চীনে সরকার অনুমোদিত গির্জাগুলিতে বর্তমানে ৫০ কোটি এবং অনুমোদনহীন গির্জাগুলিতে আরো ১শ’ ১০ কোটি মানুষ উপাসনা করে থাকেন বলে ধারণা করা হয়।   অনুমোদহীন এসব গির্জা গোপনে পরিচালিত হয়ে থাকে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৭৪৫ ঘণ্টা, জুলাই ৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa