ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

মার্কিন সেনাবাহিনীর কেন্দ্রীয় কমান্ডের প্রধান নিয়োগ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৪ ঘণ্টা, জুলাই ৯, ২০১০
মার্কিন সেনাবাহিনীর কেন্দ্রীয় কমান্ডের প্রধান নিয়োগ

ওয়াশিংটন: যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর কেন্দ্রীয় কমান্ডের প্রধান পদে নৌবাহিনীর জেনারেল জেমস ম্যাটিস মনোনীত হয়েছেন। বৃহস্পতিবার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র রবার্ট গেটস এ ঘোষণা দেন।



মার্কিন সিনেট থেকে ম্যাটিসের নিয়োগের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এই পদে এর অব্যবহিত আগেই ছিলেন সদ্য আফগানিস্তানে নিযুক্ত মার্কিন কমান্ডার ডেভিড পেট্রাউস।

এই পদের দায়িত্বের আওতায় রয়েছে, আফ্রিকা, মধ্য এশিয়া, ইরাক ও আফগানিস্তানের যুদ্ধ।

রবার্ট গেটস বলেন, “গুরুত্বপূর্ণ সময়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব নিচ্ছেন জেনারেল ম্যাটিস। ম্যাটিস একজন বিশিষ্ট লড়াকু নেতা ও কৌশলী চিন্তাবিদ। ” আফগানিস্তানে যুদ্ধ শুরুর দিকে ম্যাটিস সেখানে সেনাদের নেতৃত্ব দেন।

গত সপ্তাহে জেনারেল পেট্রাউস আফিগানিস্তানের মার্কিন বাহিনীর প্রধান কমান্ডার স্ট্যানলি ম্যাকক্রিস্টালের স্থলাভিষিক্তন হন। যুক্তরাষ্ট্রের রোলিং স্টোন নামের ম্যাগাজিনকে দেওয়া সাক্ষাৎকারে যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট ও অন্য শীর্ষ সরকারি কর্তাব্যক্তিদের সমালোচনা করায় ম্যাকক্রিস্টালকে বরখাস্ত করা হয়।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৪৫৭ ঘণ্টা, জুলাই ৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa