ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

প্যারিসে আবার গুলি, পুলিশ সহ আহত ২

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৫
প্যারিসে আবার গুলি, পুলিশ সহ আহত ২

ঢাকা: শার্লে এবদোর পত্রিকা অফিসে হামলার ঘটনার ২৪ ঘণ্টা না পেরোতেই আবারও গুলি চললো প্যারিসে। বৃহস্পতিবার দক্ষিণ প্যারিসে সংঘটিত এ হামলায় এবার আহত এক পুলিশ অফিসার ও স্থানীয় মিউনিসিপ্যালিটির এক কর্মী।



তবে কর্মকর্তারা এখনও নিশ্চিত নন এই হামলা ও গোলাগুলির সঙ্গে শার্লে এবদো পত্রিকার হামলাকারীদের যোগসাজশ আছে কি না।
 
কর্তৃপক্ষের উদ্ধৃতি দিয়ে সংবাদমাধ্যম জানায়, বৃহস্পতিবার প্যারিসের দক্ষিণে অবস্থিত শহরতলী থেকে স্বয়ংক্রিয় অস্ত্রধারী এক ব্যক্তি গুলি চালালে আহত হন ওই দুই ব্যক্তি। ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী বার্নার্ড ক্যাজেনোভা ইতোমধ্যেই ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন বলে জানা গেছে। এ ঘটনায় ফ্রান্সের একটি টেলিভিশন চ্যানেলে প্রকাশিত ফুটেজে দেখা গেছে হামলার পর মাটিতে হামাগুড়ি দিচ্ছেন দুই পুলিশ অফিসার।

এদিকে একই দিন ফ্রান্সের লিও নগরীর একটি মসজিদ সংলগ্ন রেস্টুরেন্ট থেকেও বিস্ফোরণের শব্দ শোনা গেছে বলে জানা গেছে। তবে এ ঘটনায় হতাহত হওয়ার কোনো খবর পাওয়া যায়নি।

বুধবার প্যারিসে ব্যঙ্গ পত্রিকা শার্লে এবদোতে বন্দুকধারীদের হামলায় ১২ জন নিহত হওয়ার ঘটনায় ফ্রান্সের পুলিশ এখন খুঁজছে সন্দেহভাজন হামলাকারী দুই ভাইকে।

বৃহস্পতিবার কর্তৃপক্ষ ফ্রান্সের নাগরিক দুই ভাইয়ের ছবি ও নাম প্রকাশ করে। এ ঘটনায় ইতোমধ্যেই সাতজনকে গ্রেফতার করা হয়েছে এবং তদন্ত অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী ম্যানুয়েল ভালস।

ধর্ম সংক্রান্ত বিতর্কিত ব্যঙ্গচিত্র প্রকাশ করায় দীর্ঘদিন ধরেই চরমপন্থিদের নিশানায় ছিলো ফরাসি রম্য সাপ্তাহিকীটি। বৃহস্পতিবারের হামলায় নিহতদের মধ্যে রয়েছেন পত্রিকাটির সম্পাদক সহ পত্রিকাটিকে কর্মরত ফ্রান্সের খ্যাতনামা চার কার্টুনিস্ট। এছাড়া প্রাণ হারান দুই পুলিশও।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।